চবিতে পাঁচ আবাসিক হলে তল্লাশি, দিনভর উত্তেজনা

১৯ টি রামদা, লাঠিসোঁটা ও পাথর উদ্ধার

চবি প্রতিনিধি

শুক্রবার , ১২ অক্টোবর, ২০১৮ at ৪:৫২ পূর্বাহ্ণ
423

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রদের পাঁচটি আবাসিক হল শাহ আমানত, সোহরাওয়ার্দী, আলাওল, এএফ রহমান ও আবদুর রবে তল্লাশি চালিয়েছে কর্র্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে প্রক্টর আলী আজগর চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় ১৯টি রামদা, বেশকিছু লাঠিসোঁটা ও পাথর উদ্ধার করা হয়। এতে হাটহাজারী সার্কেলের এএসপি আব্দুল্লাহ আল মাসুম, ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীরসহ আইন-শৃঙ্খলাবাহিনীর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।
অভিযান শেষে চবি প্রক্টর আলী আজগর চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘হলগুলোতে বহিরাগত আছে কিনা সে খোঁজে অভিযান চালানো হয়। নির্দিষ্ট কোন তথ্যের ভিত্তিতে অভিযানটি চালানো হয়নি। এসময় আমরা কিছু রামদা, লাঠিসোঁটা ও পাথর উদ্ধার করেছি। তবে কাউকে আটক করা হয়নি।’
আইন-শৃঙ্খলাবাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে জানিয়ে প্রক্টর বলেন, যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় ক্যাম্পাসে পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলাবাহিনী প্রস্তুত রয়েছে। এসময় তিনি পরিচয় গোপন রেখে যেকোনো তথ্য জানানোর জন্য শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন। এছাড়া শীঘ্রই জিরোপয়েন্ট এলাকায় একটি অভিযোগ বঙ স্থাপন করা হবে বলে জানান।
এদিকে গত বুধবারের ঘটনার জেরে ক্যাম্পাসে ছাত্রলীগের দু’পক্ষ সিএফসি ও বিজয় গ্রুপের মধ্যে দিনভর উত্তেজনা বিরাজ করে। এসময় সিএফসি গ্রুপকে শাহ আমানত হল ও বিজয় গ্রুপকে সোহরাওয়ার্দী হল কেন্দ্রীক কয়েকবার অবস্থান নিতে দেখা যায়। উত্তেজনায় বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর জীবনকে আটক করে পুলিশ। এছাড়া কয়েকটি হলে ৩জনকে মারধরের খবর পাওয়া যায়।
আটকের বিষয়ে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর আজাদীকে বলেন, ‘জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় রাখা হয়েছে।’

x