চবিতে আটক ভুয়া শিক্ষার্থী কারাগারে

চবি প্রতিনিধি

জালিয়াতির মাধ্যমে ভর্তি চেষ্টা

বুধবার , ৩১ জানুয়ারি, ২০১৮ at ৩:৫৫ পূর্বাহ্ণ
97

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নথিপত্র জালিয়াতির মাধ্যমে ভর্তি চেষ্টার ঘটনায় আটক ভুয়া শিক্ষার্থী জিসানকে আদালতে হাজিরের পর কারাগারে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, গতকাল মঙ্গলবার হাটহাজারী থানা পুলিশ বাদী হয়ে নথিপত্র জালিয়াতির মাধ্যমে ভর্তি চেষ্টার ঘটনায় একটি মামলা দায়ের করে। হাটহাজারী থানা সূত্রে জানায়, মামলায় ভুয়া শিক্ষার্থী জাহিদুল ইসলাম জিসান, বিশ্ববিদ্যালয় আরবি বিভাগের ২০১৩১৪ শিক্ষাবর্ষের সাদ্দাম হোসাইন এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের একই শিক্ষাবর্ষের জুলকার নাইনের নাম উল্লেখসহ বেশ কয়েকজনকে অজ্ঞাতনামায় আসামি করা হয়। মামলার বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, তিনজনের নাম ও কয়েকজনকে অজ্ঞাতনামায় রেখে পুলিশ একটি মামলা দায়ের করেছে। এর মধ্যে আটক ভুয়া শিক্ষার্থীকে কারাগারে পাঠানো হয়েছে। বাকীদেরকের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, চবির দুই শিক্ষার্থীর সাথে আইফোন ও সাড়ে ৩ লাখ টাকায় অভিনব এ জালিয়াতির চুক্তি হয় এক ভুয়া শিক্ষার্থীর। সে সনদ, সিল মোহর ও ব্যাংক রসিদ জালিয়াতি করে ২০১৭১৮ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগে ভর্তি হতে আসলে প্রশাসনের হাতে ধরা পড়ে। পরে তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়।

x