চট্টগ্রাম বেতার সংবাদ শিল্পী সংস্থার অনুষ্ঠান

কোহিনুর শাকি

বৃহস্পতিবার , ২০ সেপ্টেম্বর, ২০১৮ at ১১:০৯ পূর্বাহ্ণ
43

চট্টগ্রাম বেতার সংবাদ শিল্পী সংস্থার উদ্যোগে ঈদ পুনর্মিলনী ২০১৮ অনুষ্ঠান গত ৭ সেপ্টেম্বর বেতার ভবনে অনুষ্ঠিত হয়। বেতারের সংবাদ বিভাগের সাথে জড়িত সকল কর্মকর্তা কর্মচারী, কলাকুশলী, সংবাদ পাঠকদের সমন্বয়ে আয়োজিত উক্ত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বাংলা সংবাদ পাঠক হোসাইন নুর।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রারম্ভিক আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংস্থার সভাপতি বাংলা সংবাদ পাঠক বিশিষ্ট কথা সাহিত্যিক নাসের রহমান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেতারের সংবাদ বিভাগের দায়িত্বরত ডি সি এন মো: জাকির হোসেন,প্রকৌশল বিভাগের আর ই আবু তাহের রায়হান, এসি এন মিসেস কামরুন নাহার, জিনাত সিকদার, আশরাফুল আলম। বেতারের সংবাদ শিল্পী সংস্থার বর্তমান ও ভবিষ্যত কার্যক্রম তুলে ধরে সার্বিক বিষয় নিয়ে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফেরদৌস খান।

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশী, ঈদ মানে ভালবাসার ছোঁয়া, ধনী গরীব, ছোট বড় সকলকে একই সুত্রে পাওয়া’ এমনি সুন্দর কথার ধারায় উচ্ছসিত বক্তব্য রাখেন সহ সভাপতি ও বাংলা সংবাদ পাঠক নাসরিন ইসলাম,অনুবাদক সাইফুদ্দিন খালেদ চৌধুরী, জিনাত সিকদার প্রমুখ।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে কবিতা আবৃত্তিতে অংশ নেন প্রাজ্ঞ রহমান, প্রত্ন রহমান, আফরোজা নীরু, সেলিম ভুইঁয়াসহ অনেকে।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃক ২০১৮ সালে কথা সাহিত্যে একুশে পদক প্রাপ্তিতে সভাপতি নাসের রহমানকে সংস্থার পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক উপহার দেয়া হয়। ফুলেল শুভেচ্ছা জানান অনুষ্ঠানে আগত অতিথিবৃন্ধ।

বেতার সংবাদ শিল্পী সংস্থার ঝুলিতে এ বছরে যোগ হয়েছে আরও একটি অর্জন তা হল বাংলা সংবাদ পাঠক জাবেদ হোসেন সম্প্রতি কলকাতার তারা টিভিতে একক আবৃত্তিতে অংশ নিয়ে বাংলাদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে। তাকে সবাই অভিনন্দন জানান এবং ফুলেল শুভেচ্ছা জানিয়ে উত্তরোত্তর সফলতা কামনা করেন। নাসের রহমান ও জাবেদ হোসেন এই দুই গুণী ব্যক্তি তাঁদের অনুভুতি ও অভিজ্ঞতার কথা তুলে ধরেন । তাদের অন্যতম এই প্রাপ্তিকে স্বাগত জানিয়েছে পুরো বেতার পরিবার। বাংলা সংবাদ পাঠক ও সংস্থার অর্থ সম্পাদক কোহিনুর শাকির পরিচালনায় পুরো অনুষ্ঠানে ছিলো ঈদ পুনর্মিলনীর আনন্দের ছোঁয়া আর নানা কথামালার সংমিশ্রন, আপ্যায়ন। পরে উপস্থিত অতিথিদেরকে শিশু একাডেমী কর্তৃক প্রকাশিত নিজের লিখা‘ লাল ঝুঁটি কাকাতুয়া’ বইটি উপহার দেন নাসের রহমান। এমন চমৎকার একটি আয়োজনের জন্য বেতার সংবাদ শিল্পী সংস্থা কর্তৃপক্ষকে ধন্যবাদ।

x