চট্টগ্রাম বন্দরের সাবেক কর্মকর্তার স্ত্রী কারাগারে

অবৈধ সম্পদ অর্জন

আদালত প্রতিবেদক

বৃহস্পতিবার , ১১ অক্টোবর, ২০১৮ at ১১:০৪ পূর্বাহ্ণ
49

চট্টগ্রাম বন্দরের সাবেক চিফ হাইড্রোগ্রাফার হাবিবুর রহমান খানের স্ত্রী রুখসানা খানকে জ্ঞাত আয় বর্হিভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলায় কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিন চান রুখসানা। তবে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বিচারক।
আদালত সূত্র জানায়, অবৈধ উপায়ে এক কোটি ৫ লাখ ২৫ হাজার টাকার জ্ঞাত আয় বর্হিভূত অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদ বিবরণীতে তথ্য ও অর্থের উৎস গোপনের অভিযোগ আনা হয় হাবিবুর রহমান খান ও তার স্ত্রী রুখসানা খানের বিরুদ্ধে। এ ঘটনায় ২০০৮ সালের ২৯ জানুয়ারি নগরীর ডবলমুরিং থানায় মামলা করেন দুদক চট্টগ্রামের উপপরিচালক আবুল কালাম আজাদ। মামলায় ২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন আইনের ২৬(২) ও ২৭(১), দণ্ডবিধির ১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়। ২০১২ সালে ওই মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন দুই আসামি। এরপর ২০১৩ সালে মামলাটি হাইকোর্টে চ্যালেঞ্জ করে রিট আবেদন করা হয়। এর মধ্যে মারা যান হাবিবুর রহমান খান। রিট আবেদনের রায়ে জীবিত আসামির বিরুদ্ধে মামলা চলবে বলে আদেশ দেন উচ্চ আদালত।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু বলেন, মামলায় নিয়মিত হাজিরা না দেওয়ায় গত সপ্তাহে রুখসানার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। পরোয়ানা মূলে তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত আবেদন মঞ্জুর না করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

x