চট্টগ্রামে ১৬ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

জামায়াতের তিন নেতা নিয়েছেন স্বতন্ত্র-নাগরিক ঐক্যের ব্যানারে

শুকলাল দাশ

সোমবার , ১২ নভেম্বর, ২০১৮ at ৬:১৩ পূর্বাহ্ণ
522

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়, বিভাগীয় কমিশনার কার্যালয় এবং নির্বাচন অফিস থেকে গতকাল আওয়ামী লীগ, বিএনপি, জামায়াতে ইসলামী, ইসলামী ফ্রন্ট ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১৬ জন মনোনয়ন ফরম নিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ৪ জন, ইসলামী ফ্রন্টের ২ জন, জামায়াতের (স্বতন্ত্র ও নাগরিক ঐক্য) ৩ জন এবং স্বতন্ত্র পদপ্রার্থী রয়েছেন ৪ জন।
জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল হওয়ায় এবার তারা কেউ স্বতন্ত্র আবার কেউ নাগরিক ঐক্যের ব্যানারে নির্বাচন করতে যাচ্ছেন। নির্বাচন কমিশনের মনোনয়ন নেয়ার সময় তারা তাদের রাজনৈতিক পরিচয়ের জায়গায় স্বতন্ত্র বা নাগরিক ঐক্য পরিষদ উল্লেখ করেছেন। এছাড়া কেন্দ্রীয় সিদ্ধান্তের আগেই চট্টগ্রামে বিএনপির ৩ শীর্ষ নেতাসহ ৪ জন মনোনয়ন নিয়েছেন।
এদিকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করা হয়েছে চারটি। এর মধ্যে রয়েছেন, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) ও চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসন থেকে আওয়ামী লীগের পদপ্রার্থী আবদুচ ছালাম, চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে এমদাদুল হক ও চট্টগ্রাম-১১ (বন্দর ও পতেঙ্গা) আসন থেকে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের পদপ্রার্থী আবুল বশর মো. জয়নাল আবেদীন।
নির্বাচন অফিস সূত্র জানায়, সংসদ সদস্য পদে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তিনজন। এদের মধ্যে চট্টগ্রাম-১০ (হালিশহর-ডবলমুরিং) আসনে আওয়ামী লীগ পদপ্রার্থী ফরিদ মাহমুদ গতকাল নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম নিয়েছেন। এই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন নিয়েছেন জামায়াতের সাবেক এমপি শাহজাহান চৌধুরী। এছাড়া স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে মনোনয়ন নিয়েছেন সাবিনা খাতুন।
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৯ জন প্রার্থী।
এরা হলেন- চট্টগ্রাম-১ (মিরসরাই) আসন থেকে বিএনপি পদপ্রার্থী মো. মনিরুল ইসলাম, স্বতন্ত্র পদপ্রার্থী রেজাউল করিম।
চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে বিএনপি পদপ্রার্থী গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, সরোয়ার আলমগীর।
চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনের বিএনপি পদপ্রার্থী মো. নুরুল মোস্তফা।
চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের স্বতন্ত্র পদপ্রার্থী মো. আবু তালেব হেলালী।

x