চট্টগ্রামে সরকারি স্কুল-কলেজ বাড়াতে উদ্যোগ নেব

মন্ত্রী হওয়ার পর প্রথম চট্টগ্রামে নওফেল।। শিক্ষায় দুর্নীতি বন্ধে কঠোর হওয়ার ঘোষণা

আজাদী প্রতিবেদন

শনিবার , ১২ জানুয়ারি, ২০১৯ at ৪:২৫ পূর্বাহ্ণ
816

চট্টগ্রামে নতুন করে স্কুল-কলেজ সরকারিকরণে উদ্যোগ নেওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। একই সাথে যেসব সরকারি স্কুল-কলেজ আছে, সেখানে অবকাঠামোর আরো উন্নয়ন করে সুযোগ-সুবিধা বৃদ্ধি এবং আসন বৃদ্ধির উদ্যোগ নেওয়ারও ঘোষণা দেন তিনি। নতুন মন্ত্রিসভায় শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম এসে সার্কিট হাউজে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্ন ফাঁস রোধে কঠোর হওয়ারও ঘোষণা দেন।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নওফেল বলেন, আমি আপনাদের সন্তান। আপনাদের সমর্থন নিয়ে বিপুল ভোটে জয়ী হয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার প্রতি আস্থা রেখে যে দায়িত্ব দিয়েছেন তার প্রতিদান দেব। শিক্ষাখাতে দুর্নীতি বন্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে। গতকাল সকালে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন মন্ত্রী নওফেল। সেখানে তাকে স্বাগণ জানান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। এসময় নগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিমানবন্দর থেকে শিক্ষা উপমন্ত্রী আসনে সার্কিট হাউসে। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর সার্কিট হাউজে নেতাকর্মী এবং সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।
এসময় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নওফেল আমাদের সন্তান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে দায়িত্ব দিয়েছেন। এ দায়িত্ব পালনে সবসময় আমরা তার পাশে থাকব।
মতবিনিময় সভায় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দীন, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সেখান থেকে গিয়ে প্রয়াত আওয়ামী লীগ নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক এম এ আজিজের কবর জেয়ারত করেন শিক্ষা উপমন্ত্রী। এরপর চশমা হিলে তার পিতা নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জেয়ারত করেন। বিকাল ৪টায় প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগ দেন।
আওয়ামী এঙ কাউন্সিলর ফোরামের ক্রেস্ট প্রদান : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে আওয়ামী এঙ কাউন্সিলর ফোরামের পক্ষ থেকে তার চশম হিল বাসভবনে ক্রেস্ট প্রদান করা হয়। আওয়ামী এঙ কাউন্সিলর ফোরামের সভাপতি বদিউল আলম ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন ফোরামের সহ-সভাপতি আলী বঙ, হাজী মোহাম্মদ ইয়াকুব, নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসাইন, সাংগঠনিক সম্পাদক আবু তাহের, জাবেদ নজরুল ইসলাম, জহির আহমদ ও হাজী আবু জাফর।

x