চট্টগ্রামে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হসপিটালের রেফারাল অফিস

শনিবার , ৩১ আগস্ট, ২০১৯ at ১১:১৬ পূর্বাহ্ণ
382

থাইল্যান্ডের বিখ্যাত বামরুনগ্রাদ ইন্টারন্যাশনাল হসপিটাল-এর অনুমোদিত রেফারাল পার্টনার হিসেবে কাজ শুরু করেছে শিওরসেল মেডিকেল (বিডি) লিমিটেড। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন গত ২৯ আগস্ট বিকালে নগরীর প্রবর্তক মোড়ে এ রেফারাল অফিস উদ্বোধন করেন। একইদিন রাতে সাংবাদিকদের সামনে তাদের সেবা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয় নগরীর গোল পাহাড় এলাকার একটি রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে।
শিওরসেল মেডিকেল (বিডি) লিমিটেড-এর পরিচালক তওহিদ ইকবালের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বামরুনগ্রাদ ইন্টারন্যাশনাল হসপিটালের নিউরোলজি বিশেষজ্ঞ ডা. পোংসাথর্ন রুইনগ্রোনঘিরুনইয়া, সিনিয়র ম্যানেজার-রিজিওনাল মার্কেটিং সোরাওয়াং সিরিবুপান এবং শিওরসেল মেডিকেল (বিডি) লিমিটেড চট্টগ্রাম-এর নির্বাহী পরিচালক ডা. আবদুর রব। এতে শিওরসেল মেডিকেল (বিডি) লিমিটেড-এর বিভিন্ন কার্যক্রমের কথা জানান ডা. আবদুর রব এবং বামরুনগ্রাদ ইন্টারন্যাশনাল হসপিটাল সম্পর্কে প্রয়োজনীয় তথ্য তুলে ধরেন হাসপাতালটির এসোসিয়েট ডিভিশন ডিরেক্টর সুইচা তিনওয়াত্তানাকিজ।
তিনি জানান, যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ান ইউনিয়নের সেরা হাসপাতালগুলোর সাথে বিশ্বের সেরা হাসপাতালের তালিকায় বামরুনগ্রাদ রয়েছে নবম স্থানে। দক্ষিণ এশিয়ার অধিকাংশ রোগীর এক নম্বর পছন্দ হলো বামরুনগ্রাদ ইন্টারন্যাশনাল হসপিটাল।
৫৮০ শয্যার এ হাসপাতালটিতে রয়েছে এক হাজার দুই শয়েরও বেশি চিকিৎসক যাদের অধিকাংশেরই রয়েছে ক্যান্সার সহ নানা জটিল রোগের সর্বাধুনিক চিকিৎসায় আন্তর্জাতিক প্রশিক্ষণ ও সনদ। হাসপাতালটিতে আছে সর্বাধুনিক রোগনির্ণয় ও চিকিৎসা ব্যবস্থা। যুক্তরাষ্ট্রের বাইরে বামরুনগ্রাদই প্রথম হাসপাতাল যা গ্লোবাল হেলথকেয়ার এক্রেডিটেশন প্রোগ্রাম কর্তৃক স্বীকৃত। তাছাড়া হাসপাতালটি জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনাল (জেসিআই) যা রোগীদের নিরাপত্তা ও স্বাস্থ্যসেবার মান নিয়ন্ত্রণ করে তাদের দ্বারাও স্বীকৃতিপ্রাপ্ত।
শিওরসেল মেডিকেল (বিডি) লিমিটেড তাদের ঢাকা অফিস থেকে এ সেরা হাসপাতালটির সাথে কাজ শুরু করে এবং সেখানে ভালো সাড়া পাওয়ার পর এখন চট্টগ্রামেও এর সেবা সম্প্রসারিত করেছে।
রোগীরা এই অফিস থেকে পাবেন ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ ডাক্তারের এপয়েন্টমেন্ট, সার্বক্ষণিক ডাক্তারের পরামর্শ, ভিসা ও আমন্ত্রণ পত্র প্রক্রিয়াকরণ, মেডিকেল রিপোর্ট ইনভেস্টিগেশন, হাসপাতালে ভর্তির প্রক্রিয়াকরণ, এয়ার টিকেট ও হোটেল বুকিং, হাসপাতালের মেডিসিন সরবরাহ সুব্যবস্থা, ডাক্তারের সাথে রোগীর টেলিমেডিসিন, এয়ারপোর্ট পিক-আপ (এয়ারপোর্ট থেকে বামরুনগ্রাদ হাসপাতাল/হোটেল), জরুরি এয়ার অ্যাম্বুলেন্স সেবা ইত্যাদি।

x