গ্রেপ্তার শামীম ২ দিনের রিমান্ডে

সোহেল খুন

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ৮ মার্চ, ২০১৮ at ৫:১৪ পূর্বাহ্ণ
132

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাছিম আহমেদ সোহেল খুনের ঘটনায় গ্রেপ্তার ছাত্রলীগ কর্মীকে ২ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালতের বিচারক। গতকাল বুধবার মহানগর হাকিম আদালতের বিচারক মেহনাজ রহমান তাকে রিমান্ডে জিজ্ঞাসাবাদের এ অনুমতি দেন। ওই আসামির নাম শামীম আজাদ মুন্না (২৬)। তিনি নগরীর ওমরগণি এমইএস কলেজ এবং বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র বলে জানিয়েছে পুলিশ। গত মঙ্গলবার রাতে নগরীর জিইসি মোড় থেকে শামীমকে গ্রেফতার করে চকবাজার থানা পুলিশ। এরপর বুধবার তাকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে পুলিশ। এর জবাবে আদালতের বিচারক তাকে ২ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দিয়েছেন। এ বিষয়ে চকবাজার থানার ওসি মীর মোহাম্মদ নূরুল হুদা জানিয়েছেন, শামীম নিজেকে ওমরগণি এমইএস কলেজ ছাত্র সংসদের ভিপি ওয়াসিম উদ্দিনের অনুসারী ছাত্রলীগ কর্মী হিসেবে নিজেকে পরিচয় দেন। শামীমের বাড়ি মিরসরাই উপজেলার আল ফালাহ গলিতে ।

ওসি আরও জানান, শামীমের নাম মামলার এজাহারে নেই। আসিফ নামে গ্রেফতার হওয়া এক আসামি ১৬৪ ধারায় জবানবন্দিতে বলেছেন, শামীম হত্যাকান্ডের সময় ঘটনাস্থলে ছিলেন। লোহার রড দিয়ে সে সোহেলকে পিটিয়েছিল। তার জবানবন্দির ভিত্তিতে শামীমকে গ্রেফতার করা হয়েছে।

শামীমের আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী জানিয়েছেন, শামীমকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করে বুধবার বিকেলে তাকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমান দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উলেহ্মখ্য, ২০১৬ সালের ২৯ মার্চ চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ওয়াসা ক্যাম্পাসে বিদায় অনুষ্ঠান আয়োজন নিয়ে দ্বন্দ্বের জেরে দুপক্ষের মধ্যে সংঘর্ষে ছুরিকাঘাতে নিহত হন বিশ্ববিদ্যালয়টির এমবিএ শেষ বর্ষের ছাত্র নাছিম আহমেদ সোহেল। তিনি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য।

এ ঘটনার পর সোহেলের পিতা আবু তাহের বাদী হয়ে ৩৩ জনকে আসামি করে চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন। এ মামলায় এজাহারনামীয় আসামি করা হয় ১৩ জনকে। পুলিশ এ পর্যন্ত শামীমসহ ১৫ জনকে গ্রেফতার করেছে। যাদের মধ্যে ১১ জন এজাহারভুক্ত। আসামি শামীম গ্রেফতারের মধ্যদিয়ে মামলার তদন্ত নতুন দিকে মোড় নেবে বলে জানিয়েছেন চকবাজার থানার ওসি মোহাম্মদ নুরুল হুদা।

x