গুগল প্লেতে শীর্ষে রূপকথার ডিফেন্ড দ্য আর্থ

বৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর, ২০১৯ at ১১:০১ পূর্বাহ্ণ
26

প্রকাশের প্রথম মাসেই গুগল প্লে স্টোরে ট্রেন্ডিং চার্টে শীর্ষে চলে এসেছে বাংলাদেশের বিস্ময় বালক রূপকথার তৈরি দ্বিতীয় গেম ‘ডিফেন্ড দ্য আর্থ’। আর্কেড ঘরনার এই শ্যুটার গেমটি ইতিমধ্যেই ডাউনলোড হয়েছে প্রায় নয় হাজার। গেমটি রেকর্ড পরিমাণ ডাউনলোড হয়েছে ৩ সেপ্টেম্বর। এক দিনে ডাউনলোড হয়েছে ৩ হাজারেরও বেশি। খেলোয়াড়দের কাছ থেকে ৪.৮ রেটিং পেয়ে মঙ্গলবার পর্যন্ত ডাউনলোড হয়েছে ৮ হাজার ৭০০ বার। বাংলাদেশের গণ্ডি পেরিয়ে গেমটি ডাউনলোড হয়েছে মধ্যপ্রাচ্য, ইউরোপ, আমেরিকা এবং আফ্রিকাতেও।
অপরদিকে গুগল প্লে স্টোরের এই তালিকায় দ্বিতীয় অবস্থানেও রয়েছে বিশ্বের সবচেয়ে কমবয়সী এই কম্পিউটার প্রোগ্রামারের প্রথম গেম ‘স্পেস কলাইডার’। ডিফেন্ড দ্য আর্থ এবং স্পেস কলাইডার গেম দুটি মোবাইলের পাশাপাশি পিসিতেও খেলা যায়। পিসি সংস্করণটি রয়েছে রূপকথা স্টুডিও ওয়েবসাইটে।
প্রসঙ্গত, কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই শৈশব থেকে কম্পিউটার প্রোগ্রামার হিসেবে বিশ্বজুড়ে খ্যাতি পেয়ে এসেছে ওয়াসিক ফারহান রূপকথা। ছয় বছর বয়স হওয়ার আগেই বিশ্বের সর্বকনিষ্ঠ প্রোগ্রামের খেতাব পায় রূপকথা। যাচাই-বাছাই করে তাকে ২০১২ সালে এই খেতাব দিয়েছিল রিপলি’স বিলিভ ইট আর নট। রূপকথার বয়স এখন ১৩। বর্তমানে সে ইউনিটি প্লাটফর্মে একটি থার্ড পারসন শ্যুটার গেম তৈরি করছে।

x