গানে ফেরা নিয়ে অনিশ্চয়তায় মিলা

বুধবার , ৭ নভেম্বর, ২০১৮ at ৭:২০ পূর্বাহ্ণ
122

দেশীয় সঙ্গীতের একজন সত্যিকারের রকস্টারের নাম মিলা। অসাধারণ গায়কীর মোহনীয় মায়ায় মাতিয়েছেন সঙ্গীত পিপাসুদের। শুধু গায়কীতেই নয়, গানে গানে তার পারফর্মও ছিলো চোখ ধাঁধানো। সবচেয়ে লক্ষ্যণীয় বিষয় হলো- মিলা একজন রকস্টার হয়েও শহর থেকে শুরু করে এদেশের গ্রামগঞ্জ সবখানে সব শ্রেণীর মানুষের মন জয় করেছিলেন তার গায়কীর নিজস্বতায়। এককথায় বলতে গেলে, মিলা শ্রোতাদের চাহিদাকে আবিষ্কার করতে পেরেছিলেন। যে কারণে গানে ভিন্নতা এনে নিজস্বতা বজায় রেখে একের পর এক শ্রোতাপ্রিয় গান উপহার দিতে পেরেছেন। খবর বাংলানিউজের।
তিনি এখন গানে নেই। গানে ফেরার সম্ভাবনাও আপাতত শূন্য। যতদিন মন থেকে গানে ফেরার ব্যাকুলতা তৈরি না হবে, ততদিন তার গানে আর ফেরা হচ্ছে না বলে জানান মিলা।
কিন্তু মিলা এখন গানে নেই কেনো? কিংবা গানে ফেরা নিয়ে অনিশ্চয়তার কারণ কি? এ কারণ অবশ্য অনেকেরই জানা। দশ বছরের সম্পর্কের পর তিনি বিয়ে করেছিলেন প্রিয় মানুষটিকে। যা হওয়ার তার কিছুই হলো না। বিয়ের তিনদিনের মধ্যে তাদের মধ্যে শুরু হয় ভাঙনের খেলা। বাংলানিউজকে তিনি বলেন, ‘আমি তো গানের মিলা। গানই আমাকে আজকের মিলা বানিয়েছে। অথচ আমি এখন গানে ফেরার কথা কল্পনায়ও আনতে পারছি না (কান্না ভরা কণ্ঠে)। যে গান গেয়ে আমি মিলা হয়েছি, সেই আমি আজ গানের কথা মাথায় আনতে পারছি না। বুঝতেই পারছেন কতটা বিধ্বস্ত আমি’। তবে, মিলা তার অধিকার আদায়ে আইনি লড়াই চালিয়ে যাবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

x