গাছ উপড়ে ৬ ঘণ্টা যান চলাচল বন্ধ

টেকনাফ-কক্সবাজার সড়ক

টেকনাফ প্রতিনিধি

রবিবার , ৭ জুলাই, ২০১৯ at ১০:২০ পূর্বাহ্ণ
818

টেকনাফ-কক্সবাজার প্রধান সড়কের উপর একটি রেইন ট্রি (শিশু গাছ) গাছ পড়ে প্রায় ৬ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। গতকাল শনিবার সকালে টেকনাফ নয়া পাড়া মোচনী এলাকায় সড়কের উপর দমকা হাওয়ায় গাছটি উপড়ে পড়লে এ অবস্থার সৃষ্টি হয়। এতে সড়কের দুপাশে শত শত যাত্রীবাহী গাড়ি আটকা পড়ে। পরে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মীরা এসে গাছটি সরিয়ে ফেললে যান চলাচল স্বাভাবিক হয়।
জানা যায়, গতকাল শনিবার সকালে প্রবল বৃষ্টি আর দমকা বাতাসে কক্সবাজার-টেকনাফ সড়কের মোচনীর দক্ষিণ পার্শ্বের বড় একটি শিশু গাছ প্রধান সড়কের উপর উপড়ে পড়ে। এতে স্থানীয় ও দূরপাল্লার শত শত যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে সড়ক ও জনপদ বিভাগের লোকজন এসে গাছটি সরিয়ে ফেলে। ৬ ঘণ্টা পর দুপুর ১২টা থেকে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে।
স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, দমকা হাওয়ায় বড় গাছ পড়ে যানবাহন চলাচল ব্যাহত হয়। পরে সংশ্লিষ্ট দপ্তরের লোকজন এসে গাছ সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে দেয়।
এই ব্যাপারে সওজের কর্মী জামাল উদ্দিন বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া সত্ত্বেও খবর পেয়ে সওজের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে যায়। পরে স্থানীয়দের সহায়তায় গাছটি অপসারণ করলে যান চলাচল স্বাভাবিক হয়।

x