খুলশী মার্টের শপিং ফেস্টে ব্যাপক সাড়া

১৩ শতাংশ ক্যাশব্যাক সুবিধা প্রতিদিন ১৩ ক্রেতা পাচ্ছেন ফ্রি শপিং

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ১৫ মার্চ, ২০১৯ at ১০:০৪ পূর্বাহ্ণ
169

জমে উঠেছে নগরীর প্রথম সুপার স্টোর খুলশী মার্টের শপিং ফেস্ট-২০১৯। প্রতিষ্ঠানের ১৩ বছর পূর্তি উপলড়্গে এবছরও চলছে নয়দিনব্যাপী বিক্রয় উৎসব। আগামীকাল শেষ হচ্ছে এই উৎসব। সংশিস্নষ্টরা জানান, প্রতিদিন হাজারো ক্রেতা পছন্দের পণ্যটি কিনে বাড়ি ফিরছেন। উৎসবে দুই হাজারেরও বেশি পণ্যের ওপর রয়েছে ১৩ শতাংশ ক্যাশব্যাক সুবিধা। এছাড়া প্রতিদিন লটারির মাধ্যমে ১৩ জন ক্রেতা পাচ্ছেন সম্পূর্ণ ফ্রি শপিং।
খুলশী মার্টের কর্মকর্তারা বলেন, এবারের বিক্রয় উৎসবে অন্য যে কোনো বছরের তুলনায় ক্রেতা উপস্থিতি ছিলো দেখার মতো। প্রতিদিন অনত্মত আড়াই হাজার ক্রেতা খুলশী মার্ট থেকে শপিং করেছেন। এছাড়া এই নয়দিন আমরা অনেক পণ্য ভর্তুকি দিয়ে বিক্রি করছি। বর্তমানে নগরীতে দিন দিন সুপার স্টোরের সংখ্যাও বাড়ছে। কিন্তু ক্রেতারা শেষ পর্যনত্ম মানসম্পন্ন পণ্য কিনতে চান। আর খুলশী মার্ট কখনো মানের সাথে আপোষ করে না। ক্রেতা সন্তুষ্টিই মূলত আমাদের কাছে প্রধান। যে কনসেপ্ট নিয়ে খুলশী মার্ট যাত্রা করেছিলো এখনো আমরা সেটি ধরে রেখেছি। সে কারণে সুপার স্টোরগুলোর মধ্যে প্রতিযোগিতা বাড়লেও খুলশী মার্টের ওপর তার কোনো প্রভাব পড়েনি। খুলশী মার্টের সহকারী ব্যবস্থাপক (অ্যাকাউন্টস) বিবি ফাতেমা জানান, খুলশী মার্টইএকমাত্র সুপার স্টোর যাদের নিজস্ব ল্যাব আছে। মাছ, মাংস এবং বিভিন্ন ফলমূলসহ কাঁচা পণ্যগুলো ল্যাব পরীড়্গা করে তারপর শোতে দেয়া হয়। এছাড়া মাছ-মাংসের ড়্গেত্রে যেদিনের পণ্য সেদিনই বিক্রি করা হয়। এছাড়া অবিক্রিত পণ্যগুলো নির্ধারিত সাপস্নাইয়ারকে ফেরত দেয়া হয়। খুলশী মার্ট কখনো ফ্রিজারে রেখে এসব পণ্য বিক্রি করে না। যা চট্টগ্রামের আর কোনো সুপার স্টোর হয়তো করে না।
খুলশী মার্টের ফ্লোর ব্যবস্থাপক মো. তানজিল হোসাইন বলেন, খুলশী মার্টের নিজস্ব বেকারি পণ্য আছে। এছাড়া মিনারেল ওয়াটার এবং মসলার আইটেমও রয়েছে। গুণগত মানের কারণে অনেক ক্রেতা দূর দূরানত্ম থেকেও এখানে চলে আসে। এছাড়া বিভিন্ন বাজার জরিপ করে আমরা দাম নির্ধারণ করে থাকি। তাই একবার যে ক্রেতা আমাদের এখানে আসেন, তিনি বারবারই আসেন।
বিক্রয় উৎসবে ক্রেতাদের কেমন সাড়া পাওয়া যাচ্ছে জানতে চাইলে তিনি বলেন, উৎসবের প্রতিদিনই আমাদের কিছু স্পেশাল অফার থাকছে। যেমন, কোনদিন মাছ-মাংসের ওপর, কোনো দিন গ্রোসারি পণ্যের ওপর। এসব স্পেশাল অফার লুফে নিতে অনেক ক্রেতা আমাদের উৎসবে সানন্দে এসেছেন।
উলেস্নখ্য, গত ৮ মার্চ থেকে নয়দিনব্যাপী খুলশী মার্টের শপিং ফেস্ট শুরু হয়। একই ছাদের নিচে সব ধরনের পণ্যের কনসেপ্ট নিয়ে ২০০৬ সালের ৮ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। সময়ের সাথে সাথে খুলশী মার্টের সড়্গমতা বেড়েছে কয়েকগুণ। তাই মানসম্পন্ন পণ্যের জন্য খুলশী মার্ট নগরবাসীর পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে।

x