খালেদার মুক্তির দাবিতে আজ বিএনপির বিক্ষোভ কর্মসূচি

২৯ মার্চ ফের সোহরাওয়ার্দীতে জনসভার ঘোষণা

মঙ্গলবার , ২০ মার্চ, ২০১৮ at ৫:১৬ পূর্বাহ্ণ
214

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাবন্দি দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুদিনের কর্মসূচি দিয়েছে বিএনপি। খবর বিডিনিউজের।

এর মধ্যে আজ ২০ মার্চ সারা দেশে বিক্ষোভ ও ২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে ফের জনসভা করার ঘোষণা রয়েছে। গতকাল সোমবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামীকাল সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করছি। ঢাকা মহানগরের প্রতি থানায় থানায়, জেলা ও মহানগরে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে। ২৯ মার্চ আমরা আবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভাটা করব। সেজন্য আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। সরকারকে জআহ্বান জানাচ্ছি যে, আমাদেরকে এই জনসভা অনুষ্ঠানের জন্য যথাযথ ব্যবস্থা নেবেন। একই দাবিতে সোমবারও সোহরাওয়ার্দী উদ্যানে সভা হওয়ার কথা থাকলেও পুলিশের পক্ষ থেকে অনুমতি না মেলায় সম্ভব হয়নি বলে মির্জা ফখরুল জানান। তিনি বলেন, সরকার যেটা চাচ্ছে যে, ‘প্রভোক’ করে আমাদেরকে ভিন্ন পথে পরিচালিত করার জন্য। আমরা সহজে সেই পথে পরিচালিত হবো নাএটা আপনাদেরকে নিশ্চয়তা দিতে চাই। আমরা ‘ট্র্যাপ্‌ড’ হতে চাই না। আমি সারা দেশের মানুষ, রাজনৈতিক দল ও সংগঠনের প্রতি আহ্বান জানাবএই চরম সংকট থেকে উদ্ধার পেতে হলে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই। সবাই ঐক্যবদ্ধ হয়ে এই ভয়াবহ পরিস্থিতি মোকাবিলা করি।

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

x