খালেদার জন্য আইনজীবীর আন্তরিকতায় প্রশ্ন হাছান মাহমুদের

বৃহস্পতিবার , ১ মার্চ, ২০১৮ at ৮:৫৪ পূর্বাহ্ণ
40

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার সাজা থেকে মুক্তির জন্য তার আইনজীবীরা আন্তরিক কিনা, এমন প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, খালেদা জিয়ার সাজা হওয়ায় বিএনপির অনেক নেতাকে খুশি মনে হচ্ছে। কারণ মওদুদ আহমেদ বলেছেন, খালেদা জিয়া জেলে থাকলে নাকি প্রতিদিন বিএনপির ১০ লাখ ভোট বেড়ে যায়। মওদুদের বক্তব্যে বোঝা যায় তারা খালেদা জিয়াকে জেলে রেখেই আগামী নির্বাচন জিততে চায়। গতকাল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন হাছান মাহমুদ। খবর বাংলানিউজের।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, রিজভীর বক্তৃতা শুনে মনে হচ্ছে তিনি মওদুদ থেকেও বড় ব্যারিস্টার। তিনি এখন আইনের মতামতও দিচ্ছেন। বিএনপির নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদকে কটাক্ষ করে আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, মওদুদের মতো এতো বড় ব্যারিস্টার বাংলাদেশে আসবেন কিনা জানা নেই। কারণ তিনি মৃত ব্যক্তির কাছ থেকে স্বাক্ষর নিয়ে বাড়ি দখল করেছিলেন। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, আমাদের আইনমন্ত্রী ঠিকই বলেছেন, খালেদার আইনজীবীদের ভুলের কারণে সাজা হয়েছে। তাই বলবো আপনারা (খালেদার আইনজীবীরা) এমন প্রচেষ্টা চালাবেন না যেন খালেদা জিয়া জেলেই থাকুক।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া রাজনৈতিক কারণে শাস্তিপ্রাপ্ত নয়। তিনি রাজবন্দি নন। তিনি দুর্নীতির দায়ে অভিযুক্ত আসামি। অন্যান্য দুর্নীতির মামলার আসামিরা যেমন শাস্তি পান তিনিও তেমনি শাস্তি পেয়েছেন। মঙ্গলবার চট্টগ্রামে ছাত্রলীগের সম্মেলনে সংঘর্ষের ঘটনার বিষয়ে তিনি বলেন, ছাত্রলীগে কিছু দুষ্কৃতকারী ও বর্ণচোর প্রবেশ করেছে। এসব দুষ্কৃতকারী ও বর্ণচোরদের সনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মীদের আহ্বান জানান তিনি। আয়োজক সংগঠনের সহসভাপতি চিত্রনায়িকা দিলারা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ফাল্গুনী হামিদ, লাইজু আক্তার প্রমুখ।

x