খাগড়াছড়ি-রাঙামাটি সড়কে এখনো যান চলাচল বন্ধ প্লাবিত ৩০ গ্রাম

খাগড়াছড়ি প্রতিনিধি

শুক্রবার , ১২ জুলাই, ২০১৯ at ১১:১৫ পূর্বাহ্ণ
12

পাঁচদিনের টানা বৃষ্টি ও ভারত থেকে আসা পাহাড়ি ঢলের কারণে খাগড়াছড়ির চেঙ্গী ও মাইনী নদীতে পানি বেড়ে যাওয়ায় জেলার প্রায় ৩০টি গ্রাম প্লাবিত হয়েছে। খাগড়াছড়ির মহালছড়ি এলাকায় পানি উঠে যাওয়ায় খাগড়াছড়ি-রাঙামাটি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া দীঘিনালার মেরুং এলাকায় পানি বেড়ে যাওয়ায় খাগড়াছড়ির দীঘিনালার সাথে রাঙামাটির লংগদুর সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। খাগড়াছড়ির আলুটিলা এলাকায় পাহাড়ের মাটি ধসে পড়লেও ঢাকা ও চট্টগ্রামের সাথে যান চলাচল স্বাভাবিক রয়েছে।
টানা বৃষ্টিতে খাগড়াছড়ি জেলা সদর, পানছড়ি ও দীঘিনালার নিচু এলাকা প্লাবিত হয়েছে। এদিকে বৃষ্টির পানিতে পাহাড়ি ছড়া ও ঝিরিতে পানি বেড়ে গেছে। জেলা শহরের বেশ কিছু এলাকায় ব্রিজ-কালভার্ট ভেসে গেছে। বন্যার পানিতে তলিয়ে গেছে দীঘিনালার মেরুং বাজার। বাজার তলিয়ে যাওয়া ক্ষতিগ্রস্ত হয়েছেন ব্যবসায়ীরা। টানা বর্ষণের কারণে পাহাড় ধসের শঙ্কা করছে প্রশাসন। পাহাড়ের পাদদেশে বসবাসরতদের আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে বারবার সতর্ক করা হচ্ছে।
খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম জানান, জেলার ১৭টি আশ্রয়কেন্দ্রে আড়াই হাজার মানুষ আশ্রয় নিয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে খিঁচুড়ি বিতরণ করা হচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে আর্থিক সহায়তা প্রদানের কথা জানিয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন।

x