‘ক্যাম্পাস ক্লাইম্যাক্স’

শুক্রবার , ১২ এপ্রিল, ২০১৯ at ৬:২৭ পূর্বাহ্ণ
44

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জীবনের গল্পে নির্মিত হলো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ক্যাম্পাস ক্লাইমেক্স’। এই চলচ্চিত্রে ফুটে উঠেছে বিশ্ববিদ্যালয় জীবনের প্রায় সমগ্র চিত্র। ছাত্রছাত্রীদের জীবনের স্বপ্ন, হতাশা, প্রেম, বিরহ, আনন্দ, বেদনা, সম্পর্কের টানাপোড়ন, জীবন সংগ্রামের গল্পে নির্মিত হয়েছে চলচ্চিত্র। খবর বিডিনিউজের।
গল্পের প্রয়োজনেই সিনেমায় দেখা যাবে ক্যাম্পাসে আয়োজিত নানা বর্ণিল উৎসব যেমন পহেলা ফাল্‌গুন, বইমেলা, একুশে ফেব্রুয়ারি, সরস্বতী পূজা ইত্যাদি। জানালেন চলচ্চিত্রটির নির্মাতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র জিৎ দে। ছবির গল্প ও চিত্রনাট্যও লিখেছেন তিনি।
চলচ্চিত্রটি নির্মাণে তাকে সহযোগিতা করেছে সহপাঠী ও বন্ধুরা। গত ৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার অডিটরিয়ামে চলচ্চিত্রটির ট্রেইলার প্রকাশ উৎসব অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ডাকসুর সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, সাহিত্য সম্পাদক মাজারুল কবির শয়ন।
চলচ্চিত্রটি প্রসঙ্গে নির্মাতা জিৎ দে বলেন, আমরা বহু বাধা বিপত্তি ও সীমাবদ্ধতা পেরিয়ে অবশেষে শেষ করতে পেরেছি কাজটি। এই জন্য চলচ্চিত্রটির সকল কলাকুশলী ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি আমরা কৃতজ্ঞ। যেহেতু আমাদের কোনো প্রযোজক বা লগ্নিকারি নেই সেহেতু এটিকে একটি সেচ্ছাসেবী প্রয়াস বলা যায়। চলচ্চিত্রটির কোনো শিল্পী বা কলাকুশলী পারিশ্রমিক নেননি। বরং সবাই সবার যায়গা থেকে আমাদের এই কাজের সাথে যুক্ত হয়ে সহযোগিতা করেছেন।
চলচ্চিত্রটির তিনটি গানে কণ্ঠ দিয়েছেন রাজিব আল রুদ্র, শুভ্র সরকার ও ফারহা দিবা লাবন্য। অভিনয় করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খাইরুল বাসার, আফসানা আশা, মীর লোকমান, মৃত্যুঞ্জয় মজুমদার, রানা নাসির, অনন্যা পাখি, সাফওয়ান মাহমুদ, মৌসুমি মৌ, শারমিন অন্তু, আমির হামজা, তৌফিক আহমেদ, মির্জা গালিব, মাইশা মোনামী, তারেক হোসেন, রত্না দাস, সজীব সরকার, মুর্তজা যুবায়ের, অমিত দেবনাথ, মেহেদি আল-আমিন, সাইফুল্লাহ সাদেক ও আহমেদ রেজা।

x