ক্যাডেটদের আত্মশক্তিতে বলীয়ান হয়ে দেশের প্রয়োজনে প্রস্তুত থাকতে হবে

বিএনসিসির হাইকিং কর্মসূচিতে চবি উপাচার্য

শনিবার , ২০ এপ্রিল, ২০১৯ at ৮:৫০ পূর্বাহ্ণ
19

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিএনসিসি’র উদ্যোগে সেনা ও বিমান শাখার ক্যাডেটদের দিনব্যাপী বার্ষিক ‘হাইকিং কর্মসূচি’ উদ্বোধন অনুষ্ঠান গত ১৮ এপ্রিল চবি বঙ্গবন্ধু চত্বরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এসময় বক্তব্য রাখেন বিএনসিসি’র ব্যাটালিয়ন কমান্ডার ও সমন্বয় কর্মকর্তা লেফটেন্যান্ট কর্ণেল ড. এম শফিকুল আলম। উপাচার্য তাঁর বক্তব্যে ক্যাডেটসহ উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, সুন্দর মনের মানুষ হতে হলে অবশ্যই শারীরিকভাবে সুস্থতার অধিকারী হতে হবে। আর এই ধরনের হাইকিং প্রোগ্রাম তরুণ-বৃদ্ধ সকলকেই শারীরিকভাবে সুস্থ থাকতে সহায়তা করে। তিনি বলেন, এই সকল তরুণ মেধাবী ক্যাডেট তাদের মেধা-দক্ষতা-যোগ্যতা দিয়ে আগামীর বাংলাদেশকে পথ দেখাবে। উপাচার্য ক্যাডেটদের আত্মশক্তিতে বলীয়ান হয়ে সত্য, সুন্দর ও ন্যায়ের পথে দৃঢ় অবস্থানে থেকে দেশের যেকোন প্রয়োজনে নিজেদের প্রস্তুত রাখার আহ্বান জানান। উপাচার্য কর্মসূচির সার্বিক সাফলতা কামনা করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ১২ বিএনসিসি ব্যাটালিয়ন কমান্ডার মেজর প্রফেসর ড. মো. শওকতুল মেহের, বিএনসিসি সেনা শাখার কোম্পানি কমান্ডার প্রফেসর ড. বায়েজিদ মাহমুদ খান, বিএনসিসি’র সেনা শাখার পিইউও ও সহযোগী অধ্যপক শহিদুল হক, বিমান শাখার পিইউও ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক রূমঝুম ভূইয়া, সামরিক প্রশিক্ষক কর্পোরাল শরীফ।
অনুষ্ঠানে প্যারেড পরিচালনা করেন বিএনসিসি’র সেনা শাখার সিইউও মো. মিছবাহুর রহমান। হাইকিং কর্মসূচিতে চবি সেনা ও বিমান শাখার ৪০ জন ক্যাডেট অংশগ্রহণ করে। প্রেস বিজ্ঞপ্তি।

x