কীর্তিমান সাংবাদিক আতাউল হাকিম

শনিবার , ১০ আগস্ট, ২০১৯ at ৮:১৮ পূর্বাহ্ণ
23

সদ্য প্রয়াত সাহসী, আত্মমর্যাদাশীল সাংবাদিক আতাউল হাকিম ছিলেন একজন নিবেদিত প্রাণ ব্যক্তিত্ব। তিনি ছিলেন নির্ভেজাল গণতন্ত্র প্রিয় নির্ভীক সহজ সরল শান্তি প্রিয় নীতিবান সদালাপী কথাবার্তায় চৌকষ পরোপকারী বন্ধুবৎসল সংবাদিক।
‘নিজ গুণে ক্ষমা করবেন’ তার ঈর্ষণীয় লেখক সত্তা আমাদের চমকিত করেছিলো। বলতে গেলে তিনি নিজ গুণে ক্ষমা করবেন লিখে আকাশ ছুঁয়েছেন। সহজ সরল লেখনীর যাদুময়তা অপূর্ব বিস্ময়ে প্রাঞ্জল করে তুলেছিলেন তিনি। শুধু একজন সাংবাদিক নন লেখক ও আদর্শও সাদা মনের মানুষ হিসেবে আজীবন সততা ও নিষ্ঠার সাথে কাজ করে গেছেন।
সৎ এই সাংবাদিকতায় লেখা ও কর্মের মাধ্যমে আমাদের মাঝে তিনি বেঁচে থাকবেন। নিজ কর্মগুণে তিনি সব বয়সি মানুষের এতো প্রিয় ব্যক্তি ছিলেন যা সহজে ভোলার নয়। বর্তমান প্রজন্মের কাছে সাংবাদিকতার অনুপ্রেরণার উৎস হচ্ছেন আতাউল হাকিম।
চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন’র সাবেক সভাপতি, দৈনিক আজাদীর সহ সম্পাদক, দৈনিক পূর্বকোণের সাবেক যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে কাজ করেছিলেন। তাঁর আকস্মিক প্রয়াণে আমরা শোকাহত এবং তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। সাথে সাথে চট্টগ্রাম বা রাউজানে আতাউল হাকিমের নামে একটি সড়কের নামকরণের জন্য সংশ্লিষ্ট সকলের কাছে দাবি জানাচ্ছি।
– এম. এ. গফুর, বলুয়ার দীঘির দক্ষিণ-পশ্চিম পাড়,
কোরবাণীগঞ্জ, চট্টগ্রাম।

x