কার্পেটিং থেকে সড়ক লেভেল উঁচুনিচু, দুর্ঘটনার শংকা

হাটহাজারী-নাজিরহাট সড়ক

হাটহাজারী প্রতিনিধি

বুধবার , ১৮ সেপ্টেম্বর, ২০১৯ at ১১:৫৩ পূর্বাহ্ণ
50

হাটহাজারী-নাজিরহাট মহাসড়ক জনচলাচলের জন্য একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। এ সড়ক দিয়ে ফটিকছড়ি উপজেলাসহ পার্বত্য জেলা খাগড়াছড়ির বিভিন্ন রুটের অসংখ্য গাড়ি প্রতিনিয়ত চলাচল করে। যানবাহনসহ পণ্যবাহী গাড়ি চলাচল করতে গিয়ে প্রতিনিয়ত বিভিন্ন স্থানে ঝুঁকির মুখোমুখি হতে হয়। মহাসড়কে চলাচলের ঝুঁকির কারণে প্রায় সময় গাড়িগুলো দুর্ঘটনায় পতিত হয়।
জানা যায়, হাটহাজারী-নাজিরহাট মহাসড়কের চারিয়া বোর্ড স্কুল, বুড়িপুকুর পাড়, কলঘর, মুহুরীহাট, বটতল,কালিদাস চৌধুরীহাট, ভেলোয়ারপাড়া এলাকা, কালাগাজীর দিঘিএলাকা, সৈয়দ কোম্পানীর রাস্তার মাথা, মুসাবীয়া, মুহুরীঘাটা,খন্ডলের ঘাটাসহ বিভিন্ন স্থানে মহাসড়কের কার্পেটিং থেকে সড়ক লেভেল স্থান বিশেষে ১০ ইঞ্চি থেকে দেড় /দুই ফুট উঁচুনিচু হয়ে গেছে। প্রবল বৃষ্টি ও বন্যার কারণে কার্পেটিং লেভের পাশের সড়কের মাটি সরে যাওযায় এ অবস্থা হয়েছে। তাছাড়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় তদারকির অভাবে মহাসড়কটি ক্রমে ঝুঁকিপূর্ণ হয়ে পড়তে শুরু করে। ঝুঁকির কারণে একটি গাড়ি অন্যগাড়িকে পাশকাটতে গিয়ে অথবা কোন গাড়ি ওভার ট্যাক করতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়।
মহাসড়কটির উল্লেখিত এলাকার অংশ ঝুঁকিমুক্ত করতে জরুরি ভিত্তিতে কার্যকর পদক্ষেপ গ্রহণের উপর গুরুত্বআরোপ করেছেন পর্যবেক্ষক মহল।

x