কারাগারে বিএনপির ৩১ নেতাকর্মী

নাশকতার মামলা

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ১২ ফেব্রুয়ারি, ২০১৯ at ৪:১৮ পূর্বাহ্ণ
68

সদরঘাট থানায় নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র জয়নাল আবেদীনসহ বিএনপির ৩১ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার মহানগর দায়রা জজ আদালতে বিচারক মোহাম্মদ আকবর হোসেন মৃধার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন। আসামিদের মধ্যে বিএনপি নেতা মশিউল আলম স্বপন, মোহাম্মদ আলী, হাবিবুর রহমান, নুরুদ্দিন নুরু, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ জাহেদ অন্যতম।
এ বিষয়ে মহানগর পিপি ফখরুদ্দীন চৌধুরী বলেন, সদরঘাট থানায় দায়ের করা মামলায় ৩১ আসামি উচ্চ আদালতের জামিনে ছিলেন এতদিন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। এসময় আমরা জামিনের বিরোধিতা করি। বিচারক তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর পুলিশ তাদেরকে করাগারে নিয়ে যায়।
এদিকে সদরঘাট থানার এ মামলায় আলকরণ ওয়ার্ডের সাবেক কমিশনার সালাউদ্দিন লাভু ও বিএনপি নেতা মোহাম্মদ সালাউদ্দিন ঘটনার সময় বিদেশে থাকায় কারাগারে যাওয়া থেকে নিস্তার পেয়েছেন। দুই বিএনপি নেতার মধ্যে সালাউদ্দিন লাভু ঘটনার সময় ওমরাহ পালন উপলক্ষে সৌদি আরবে ছিলেন। আর মোহাম্মদ সালাউদ্দিন চিকিৎসার জন্য ছিলেন আরব আমিরাত।
এ বিষয়ে বিএনপি নেতাদের পক্ষে দাঁড়ানো আইনজীবীদের একজন এডভোকেট কামরুল ইসলাম চৌধুরী সাজ্জাদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে কোন ধরনের ঘটনা সংঘটিত হওয়া ছাড়াই এসব মামলা দায়ের করা হয়েছিল। যার প্রমান দুই আসামি বিদেশে থাকার পরও তাদেরকে মামলার আসামি হতে হয়েছে।

x