কাদেরের নির্দেশেই বেগম জিয়ার গাড়িবহরে হামলা: রিজভী

বুধবার , ১ নভেম্বর, ২০১৭ at ১২:৩৪ অপরাহ্ণ
186

লাখো মানুষের ঢল দেখে ঈর্ষান্বিত হয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ওই হামলার প্রতিবাদে আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে রিজভী এ অভিযোগ করেন।
গত শনিবার বিকেলে ফেনীতে কক্সবাজারগামী খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালানো হয়। একই হামলার কবলে পড়ে সাংবাদিকদের বহনকারী গাড়িও। বিএনপির অভিযোগ, হামলায় যুক্ত আওয়ামী লীগ-সংশ্লিষ্টরা। অন্যদিকে বিএনপি এ হামলা করিয়েছে বলে অভিযোগ করছে আওয়ামী লীগ।

অবশ্য এর আগে গতকাল রিজভী নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার নেপথ্য নায়ক বলে অবিহিত করেছিলেন। প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি এই কাজ করেছেন বলেও অভিযোগ করেছিলেন তিনি।
শনিবারের হামলার পর দেওয়া এক বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, হামলাকারীদের ছবি এডিট করে গণমাধ্যমে প্রকাশ করা হচ্ছে। এটিকে ‘নির্লজ্জ মিথ্যাচার’ বলে আখ্যা দেন রিজভী। তিনি বলেন, জনতার ঢল, এই ঢলটা একেবারেই আওয়ামী লীগ পছন্দ করেনি। কারণ ওরা তো ভোটারবিহীন সরকার। বেগম খালেদা জিয়াকে অভ্যর্থনা জানানোর জন্য জনগণ আসবে কেন? লক্ষ মানুষের ঢল হবে কেন? এটা প্রতিহিংসার জ্বালা’।
‘এটা হিংসার জ্বালা। তাই ছাত্রলীগ, যুবলীগকে লেলিয়ে দেওয়া হয়েছে সকাল থেকে পাদুয়ার বাজার, চান্দিনা, কুমিল্লায় লাঠিসোটা নিয়ে কারা ছিল? ওবায়দুল কাদের, আপনার লেলিয়ে দেওয়া যুবলীগ-ছাত্রলীগ, তারাই এই হামলা চালিয়েছে’, যোগ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

x