কাকারায় বর্ষার আগেই গাইডওয়াল নির্মাণ শেষ করতে নির্দেশনা

ছোটন কান্তি নাথ, চকরিয়া

শুক্রবার , ১৫ মার্চ, ২০১৯ at ১০:৩২ পূর্বাহ্ণ
35

সামনের বর্ষায় নদীর ভাঙন ও লোকালয়ের দুর্ভোগ কমাতে চকরিয়ার কাকারায় মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী সড়কের মাতামুহুরী নদীর তীরের অংশে নির্মাণ করা হচ্ছে গাইডওয়াল। প্রতিরক্ষামূলক ওই গাইডওয়ালটি নির্মাণকাজও এগিয়ে যাচ্ছে।
তবে আগামী বর্ষার আগেই যাতে কাজটি শেষ হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ঠিকাদারকে।
গত মঙ্গলবার দুপুরে কাকারা ইউনিয়নের একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময় গাইডওয়াল নির্মাণকাজ পরিদর্শনের সময় সংশিস্নষ্ট ঠিকাদারকে এই নির্দেশ দেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি আলহাজ জাফর আলম।
এদিন কাকারা তাজুল উলুম দাখিল মাদরাসার বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময়ও এই নির্দেশ দেন ঠিকাদারকে। এলাকাবাসীর দাবির পরিপ্রেড়্গিতে বন্যার কবল থেকে মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম সড়ক রক্ষা করতে মাতামুহুরী নদীর গাইডওয়াল বর্ষার আগেই নির্মাণের জন্য চেয়ারম্যানকে নির্দেশ দেন এবং নিজ তহবিল থেকেও বরাদ্দের আশ্বাস দেন।
এ সময় এমপি জাফর আলম বলেন, চকরিয়া-পেকুয়া ঘিরে আমি ব্যাপক উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি। সেই ধারা অব্যাহত রাখতে আগামী উপজেলা নির্বাচনে যোগ্য নেতাকে নির্বাচিত করুন। অনুষ্ঠানে মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মহিউদ্দিন মাহমুদ ঐতিহ্যবাহি কাকারা মাদ্রাসার দ্বিতল ভবন নির্মাণ এবং পাশের কবরস্থান সংস্কারের দাবি জানালে এমপি জাফর আলম তাৎক্ষণিকভাবে নিজস্ব তহবিল থেকে আর্থিক বরাদ্দ দেন।
এ সময় উপস্থিত ছিলেন কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি শওকত ওসমান, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আশরাফুল আজিম বাহাদুর, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাতীয় ফুটবলার নুরুল আবচার, ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইশতিয়াক আহমদ চৌধুরী, মাদরাসার সুপারিনটেনডেন্ট বেলাল উদ্দিন, সিনিয়র শিক্ষক হাফেজ বশির আহমদ, মেরিন ইঞ্জিনিয়ার রাশেদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে মাদ্রাসার পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

x