কর্মের মাঝে বেঁচে থাকবেন অধ্যক্ষ মো. শহীদুল্লাহ

স্মরণসভায় বক্তারা

রবিবার , ২১ জুলাই, ২০১৯ at ৩:৪৮ পূর্বাহ্ণ
17

চট্টগ্রাম কলেজ ও কমার্স কলেজের সাবেক অধ্যক্ষ এবং চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর সৈয়দ মো. শহীদুল্লাহ গত ২ জুলাই ইন্তেকাল করেছেন। চট্টগ্রাম কলেজ ইংলিশ এলামনি অ্যাসোসিয়েশনের উদ্যোগে নগরীর গ্যালারি হাউজে গত শুক্রবার সন্ধ্যায় তার স্মরণসভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি ও চট্টগ্রাম কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. আবুল হাসান সভায় সভাপতিত্ব করেন।
অ্যাসোসিয়েশনের সহ. সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাইফুল ইসলাম চৌধুরী। অধ্যক্ষ শহিদুল্লাহ’র জীবনীপাঠ করেন সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙ্গা সরকারি কলেজের শিক্ষক প্রদীপ কুমার দাশ। বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা প্রফেসর শাশ্বতি দাশ, প্রফেসর শুক্লা ইফতেখার, ব্যবসায়ী আসলাম হোসেন, এস এম আজিম উদ্দিন, অধ্যাপক নিশাত হাসিনা শিরিন, শিক্ষক আনওয়ারুল করিম, মো. শহিদুল্লাহ, মো. ওবায়দুর রহমান, অনুরূপা দেব, শাহনেওয়াজ, ফরহাদুল আলম প্রমুখ। তাছাড়া মরহুম অধ্যক্ষ শহীদুল্লাহর পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন অধ্যাপক ডা. কিউ এম অহিদুল আলম ও পুত্র তানবির শহীদ।
সভায় বক্তারা বলেন, প্রফেসর সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহ ছিলেন প্রাণবন্ত, প্রাণচঞ্চল একজন ব্যক্তিত্ব। তিনি যুগ যুগ ধরে বেঁচে থাকবেন তার কর্মগুণে। প্রেস বিজ্ঞপ্তি।

x