কনফিডেন্স সল্ট মোবাইল ফটোগ্রাফি প্রতিযোগিতা

আনন্দন প্রতিবেদক

বৃহস্পতিবার , ৭ ফেব্রুয়ারি, ২০১৯ at ১০:৩৫ পূর্বাহ্ণ
45

বর্তমান সময়ে ভালো ক্যামেরাযুক্ত মোবাইল ফোন আছে প্রায় সবার হাতে হাতে। কিন্তু, সেই মোবাইল ক্যামেরা একটু সৃজনশীল উপায়ে ব্যবহার করতে জানলে অনেক অভিনব ও দারুন কিছু করা সম্ভব।
গত ২৩ জানুয়ারি আয়োজিত কনফিডেন্স সল্ট মোবাইল ফটোগ্রাফি প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তারা এইসব কথা বলেন। অনলাইনভিত্তিক চট্টগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতার ইভেন্ট এন্ড আইডিয়া পার্টনার ছিলো হুইজ কমিউনিকেশন্স।
পুরস্কার প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম একাডেমির মহাপরিচালক কবি জিন্নাহ চৌধুরী, কনফিডেন্স সল্টের ব্যবস্থাপনা পরিচালক সাইদুল ইসলাম, দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, দৈনিক প্রথম আলোর সিনিয়র সাব এডিটর সাংবাদিক আশরাফ রুবেল, মাছরাঙা টেলিভিশনের বিজনেস রিপোর্টার শাহাদাত হোসাইন এবং হুইজ কমিউনিকেশন্সের ডিরেক্টর(এডমিন) কাজী আরফাত। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কনফিডেন্স সল্টের হেড অব মার্কেটিং সরদার নওশাদ ইমতিয়াজ।
কনফিডেন্স সল্টের ব্যবস্থাপনা পরিচালক সাইদুল ইসলাম বলেন, মোবাইল ব্যবহার করে যে অনেক সৃজনশীল কাজও করা যায়, এই প্রতিযোগিতা তারই প্রমাণ। তিনি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, এই প্রতিযোগিতায় বিজয়ীদের ছবি দিয়ে ২০১৯ সালের কনফিডেন্সের সল্ট এর ক্যালেন্ডার সাজানো হয়েছে। যা নিঃসন্দেহে বিজয়ীদের জন্য অনেক সম্মানের একটি বিষয়। ভবিষ্যতে আরো বড় পরিসরে এই প্রতিযোগিতায় কনফিডেন্স সল্ট থাকবে বলে তিনি আশা ব্যক্ত করেন। চট্টগ্রাম একাডেমির মহাপরিচালক জিন্নাহ চৌধুরী বলেন, প্রযুক্তির আধুনিকতা সবচেয়ে বেশি প্রভাব বিস্তার করেছে তরুণদের উপর। মোবাইল আসক্তি থেকে তরুণদের রক্ষা করতে হলে, মোবাইল প্রযুক্তি ব্যবহার করে চিন্তা এবং মননশীলতার বিভিন্ন ক্ষেত্র বের করার বিকল্প নেই।
হুইজ কমিউনিকেশন্স এর ব্যবস্থাপনা পরিচালক মাসুদ বকুল বলেন তরুণদের মেধা ও মননকে একটু সহযোগিতা করলে ভালো কিছু করা সম্ভব তার একটি উদাহরণ এই মোবাইল ফটো কনষ্টে । ছবি তোলার ক্ষেত্রে আমাদের তরুণদের যে সৃজনশীলতা তা এই প্রতিযোগিতার মাধ্যেমে উঠে এসেছে। উক্ত প্রতিযোগিতায় সর্বমোট ৩৫০টি ছবি জমা পরে। যার মধ্যে থেকে বিচারকদের রায়ে ৬টি ছবি চূড়ান্তভাবে মনোনীত হয়। প্রতিযোগিতার বিজয়ীরা হলেন মাইনুল ইসলাম, মুহাম্মদ কামরুল হাসান সাব্বির, মুন্না আশিকুল মাওলা, জুনায়েদ আহমেদ এবং কানিজ ফাতেমা।
পুরস্কার স্বরুপ বিজয়ীদেরকে নগদ প্রাইজমানি, সনদপত্র, মনোনীত ছবিযুক্ত ক্যালেন্ডার এবং অন্যান্য উপহার সামগ্রী প্রদান করা হয়।

x