কক্সবাজারে সা’দপন্থীদের প্রতিহতের ঘোষণা

তাবলীগ জামাতের ব্যাপক বিক্ষোভ-সমাবেশ

কক্সবাজার প্রতিনিধি

বৃহস্পতিবার , ৬ ডিসেম্বর, ২০১৮ at ৮:১৮ অপরাহ্ণ
84
টঙ্গীর ইজতেমা মাঠে গত ১ ডিসেম্বরের হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কক্সবাজারে তাবলীগ জামাতের বিরাট বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
‘কক্সবাজারের আলেম সমাজ, তাবলীগী সাথী ও সর্বস্তরের মুসল্লি’দের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। সমাবেশে টঙ্গীর মাঠের ঘটনায় মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, ওয়াসিফুল ইসলাম, কাজি এরতেজা হাসানের ‘দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় এবং সা’দপন্থীদের যেখানে পাওয়া যায় সেখানে প্রতিহত করার ঘোষণা দেয়া হয়।
সমাবেশের আগে আজ বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল ১১টার দিকে কুতুবদিয়া-মহেশখালী থেকে আসা তাবলীগ জামাতের সদস্যরা শহরের নুনিয়াছড়া ৬নং ঘাট এলাকায় জড়ো হয়ে মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়। একইভাবে উখিয়া-টেকনাফ থেকে আসা তাবলীগ জামাতের সদস্যরা কলাতলী মোড় থেকে, চকরিয়া ও ঈদগাঁও থেকে আসা তাবলীগ জামাতের সদস্যরা খুরুশকুল রাস্তার মাথা ও রামু এলাকা থেকে আসা তাবলীগ জামাতের সদস্যরা কেন্দ্রীয় বাস টার্মিনালে জড়ো হয়ে সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের চত্বরে এসে সমাবেশে যোগ দেন।
বিক্ষোভকালে তাবলীগ জামাতের একটি প্রতিনিধি দল জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সাথে সাক্ষাত করে তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে ৭ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি তুলে দেন।
ব্যানার, ফেস্টুন নিয়ে তাবলীগের সাথী, আলেমরা অংশ নেয়। কড়া পুলিশী নিরাপত্তার মাঝে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ বেলা পৌনে ১টার দিকে শান্তিপূর্ণভাবে শেষ হয়।
আলেমে দ্বীন মাওলানা মোহাম্মদ মোসলিমের সভাপতিত্বে ও হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে আরো বক্তব্য দেন রামুর জোয়ারিয়া মাদরাসার মোহাদ্দেস হাফেজ মাওলানা আবদুল হক, তাবলীগের অন্যতম জিম্মাদার মাওলানা মোহছেন শরীফ, মাওলানা ইয়াসিন হাবিব, মাওলানা মুফতি সাইদুল ইসলাম, মাওলানা আবদুর রহিম ফারুকী, মাওলানা আতাউল করিম, মাওলানা হেলাল উদ্দিন, মাওলানা নেজাম উদ্দিন, মাওলানা সরওয়ার আলম কুতুবী, মাওলানা রফিকুল্লাহ, মাওলানা ওবাইদুল্লাহ রফিক ও মাওলানা ইয়াসিন প্রমূখ। উক্ত সমাবেশের সমাপনী বক্তব্য ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মোর্শেদ আলম চৌধুরী।
x