কক্সবাজারে এইচএসসি পরীক্ষায় আরেকটি নতুন কেন্দ্র

কক্সবাজার প্রতিনিধি

রবিবার , ৩১ মার্চ, ২০১৯ at ১১:৩৩ পূর্বাহ্ণ
36

কক্সবাজার জেলা সদরে এইচএসসি পরীক্ষার আরো একটি নতুন কেন্দ্র স্থাপন করেছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। এর ফলে জেলা সদরেও ৩টি পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হলো। তৃতীয় এইচএসসি পরীক্ষা কেন্দ্রটি হলো কক্সবাজার সিটি কলেজ।
সাম্প্রতিক বছরগুলোতে জেলা সদরে এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা বেড়ে যাওয়ায় স্থান সংকুলানের অভাবে হিমশিম খেতে হচ্ছিলো কক্সবাজার কলেজ কেন্দ্র ও কক্সবাজার মহিলা কলেজ কেন্দ্রে। বিশেষ করে কক্সবাজার মহিলা কলেজ কেন্দ্রে স্থান সংকুলান না হওয়ায় পার্শ্ববর্তী সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্লাস বন্ধ রেখে এইচএসসি পরীক্ষা নেয়া হচ্ছিলো গত ২০ বছর ধরে। এনিয়ে সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকেরাও ছিল ক্ষুব্ধ। এদিকে প্রতি বছর এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা বাড়ার কারণে জেলা সদরে তৃতীয় এইচএসসি পরীক্ষা কেন্দ্র স্থাপন করা জরুরী হয়ে ওঠে। অবশেষে কঙবাজার সিটি কলেজে স্থাপন করা হলো তৃতীয় এইচএসসি পরীক্ষা কেন্দ্রটি।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের স্মারক নং-চশিবো/পরী-উমা/কেন্দ্র /১১৮/২০১৫/২৬৫০(৮) মূলে ৩০/০১/২০১৯ তারিখ অনুষ্ঠিত পরীক্ষা কমিটির সভার ২নং সিদ্ধান্ত অনুযায়ী চলতি ২০১৯ সালে অনুষ্ঠেয় এইচএসসি পরীক্ষ কেন্দ্র হিসাবে কক্সবাজার সিটি কলেজকে নির্বাচন করা হয়। যা কক্সবাজার-৫ কেন্দ্র নামে পরিচিত হবে।
কক্সবাজার সিটি কলেজের উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক জানান, আগামীকাল ১ এপ্রিল হতে শুরু হওয়া এইচএসসি পরীক্ষা নির্বিঘ্নে হওয়ার জন্য সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি বলেন, মোট ৯৬টি ক্লোজ সার্কিট ক্যামেরায় পুরো কলেজ ক্যাম্পাস তো বটেই প্রত্যেকটি ক্লাসরুম, এমনকি প্রত্যেক পরীক্ষার্থীর ওপর নজর রাখা হবে। এছাড়া পুরো ক্যাম্পাস সর্বদাই সুরক্ষিত থাকবে ও বহিরাগত প্রবেশ নিষিদ্ধ থাকবে।
সিটি কলেজ এইচএসসি পরীক্ষা কেন্দ্রের পরীক্ষা কমিটির আহ্‌বায়ক অধ্যাপক জেবুননেছা জানান, এবার এখানে কক্সবাজার মহিলা কলেজের ৯০৫ জন এবং কক্সবাজার কমার্স কলেজের ১৫৪জনসহ মোট ১০৫৯জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে।

x