কক্সবাজারে আরো ৯ ডেঙ্গু রোগী হাসপাতালে

কক্সবাজার প্রতিনিধি

রবিবার , ২৫ আগস্ট, ২০১৯ at ৭:৫৬ অপরাহ্ণ
34

কক্সবাজারে আজ রবিবার (২৫ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত বিগত চব্বিশ ঘন্টায় আরো ৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। ডেঙ্গু আক্রান্ত ২৩ জন রোগী এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এনিয়ে কক্সবাজারে এ পর্যন্ত ২০০ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছে।

কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মহিউদ্দিন জানান, ডেঙ্গুতে রবিবার ৯ জন এবং আগেরদিন শনিবার ২ জনকে ভর্তি করা হয়েছে। বর্তমানে ডেঙ্গু আক্রান্ত ২১ জন রোগী এ হাসপাতালে চিকিৎসাধীন আছে। এছাড়া আরো ২জন ডেঙ্গুরোগী শহরের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে বলে জানান কক্সবাজারের সহকারী সিভিল সার্জন ডা. মহিউদ্দিন মো. আলমগীর।

তিনি জানান, রবিবার পর্যন্ত কক্সবাজারে ২শ’ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত শনাক্ত ডেঙ্গুরোগীর মধ্যে কক্সবাজার শহরসহ সদরের ১১৩ জন, মহেশখালীর ১৫ জন, রামুর ১৩ জন, চকরিয়ার ১৫জন, উখিয়ার ১৪ জন, টেকনাফের ৮ জন, কুতুবদিয়ার ১ জন, পেকুয়ার ১ জন, ভিন্ন জেলার বাসিন্দা ১৬ জন ও বাস্তুচ্যুত রোহিঙ্গা ২ জন।

জেলার উপজেলা হাসপাতাল ও সরকারি-বেসরকারি ক্লিনিকগুলোতে কোনো ডেঙ্গুরোগী ধরা পড়লে চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। এখানে ডেঙ্গুরোগীদের নিবিড় সেবাদানের জন্য স্পেশাল ইউনিট চালু করা হয়েছে। তবে গত কয়েকদিন ধরে শহরের ফুয়াদ আল খতিব হাসপাতালেও ডেঙ্গুরোগের চিকিৎসা দেয়া হচ্ছে।

কক্সবাজারে ডেঙ্গুতে একজনই মারা গেছেন। গত ২৭ জুলাই কক্সবাজার থেকে চট্টগ্রামে নেয়ার পথে মারা যান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রী উকিনো নুশাং।

আগেরদিন তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হলে পরদিন তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে রেফার করা হয়েছিল। উকিনো নুশাং কক্সবাজার শহরের এন্ডারসন রোডের বাসিন্দা ও জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার প্রধান সহকারী মংবা অং-এর কন্যা।

তার এ মৃত্যুর ঘটনাকে ঘিরে কক্সবাজারে ক্ষোভের সঞ্চার হলে গত ২৮ জুলাই থেকে সদর হাসপাতালে অস্থায়ী ডেঙ্গু স্পেশাল ইউনিট চালু করা হয়।

x