ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবার , ৬ ডিসেম্বর, ২০১৮ at ৬:২৪ পূর্বাহ্ণ
15

ভারতের কাছে বিধ্বস্ত হওয়ার পর বাংলাদেশে এসেছিল ওয়েস্ট ইন্ডিজ দল ভাল কিছু করার আশায়। কিন্তু এখানে এসে উল্টো হোয়াইট ওয়াশ হতে হলো ক্যারিবীয়দের। টেস্ট সিরিজে লজ্জাজনকভাবে হারের পর এবার ক্যারিবীয়দের লক্ষ্য ওয়ানডে সিরিজ।
আর সে ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে এমন একজনকে যার ওয়ানডে দলে জায়গা পাকা নয় এখনও। সবশেষ সিরিজেও রান পাননি। সেই রভম্যান পাওয়েল পেলেন ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেওয়ার ভার। ইনজুরির কারণে টেস্ট সিরিজ খেলতে না পারা নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার থাকছেন না বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজেও। ভারপ্রাপ্ত অধিনায়ক করা হয়েছে পাওয়েলকে। যদিও টেস্ট দলের অধিনায়ক ছিলেন ক্রেইগ ব্রেথওয়াইট।
শুধু হোল্ডারের না থাকাই নয়, এই সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের আগে ঘোষিত দলে পরিবর্তন এসেছে আরও বেশ কিছু। বিস্ফোরক ওপেনার এভিন লুইস থাকছেন না এই সিরিজে। তবে দুই বছর পর ওয়ানডে দলে ফিরেছেন ড্যারেন ব্রাভো। আগের ঘোষণা করা দল থেকে লুইসের বাদ পড়ার আনুষ্ঠানিক ব্যখ্যা জানানো হয়নি। তবে ইএসপিএন ক্রিকইনফোর খবর, আরও অনেক ক্যারিবিয়ান ক্রিকেটারের মতো লুইস বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে সই করেননি বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি লিগগুলো নির্বিঘ্নে খেলার জন্য। এই সপ্তাহেই নিজের ভবিষ্যৎ নিয়ে বাঁহাতি ওপেনার আলোচনা করবেন বোর্ডের ক্রিকেট পরিচালক জিমি অ্যাডামসের সঙ্গে।
যার উপর বাংলাদেশের বিপক্ষে সিরিজে দলেল অধিনাকের দায়িত্ব বর্তেছে সে রভম্যান পাওয়েল সবশেষ ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৫ ম্যাচে করেছিলেন মাত্র ৬১ রান। এরপরও যথেষ্ট বিকল্পের অভাব ও তার সম্ভাবনা বিবেচনায় তাকেই দেওয়া হয়েছে নেতৃত্ব। আগে ঘোষিত দল থেকে ইনজুরির কারণে ছিটকে গেছেন অফ স্পিনার অ্যাশলি নার্স ও বাঁহাতি পেসার ওবেদ ম্যাককয়। তাদের বদলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েট ও অফ স্পিনিং অলরাউন্ডার রোস্টন চেইস।
টেস্ট সিরিজে বল হাতে বেশ ভালই করেছেন রোস্টন চেইস। ব্যাট হাতে টেস্ট সিরিজে চার ইনিংসে মাত্র ৩৪ রান করলেও ওয়ানডেতে ফিরলেন চেইস। তবে বল হাতে সফল ছিলেন তিনি।
সবশেষ ওয়ানডে খেলেছেন তিনি গত বছরের জুলাইয়ে। ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি অধিনায়ক ব্র্যাথওয়েট ওয়ানডে সবশেষ খেলেছেন গত মার্চে। আগামী রোববার শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
তার আগে আজ বৃহস্পতিবার বিকেএসপিতে বিসিবি একাদশের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে ক্যারিবিয়ানরা।
ওয়ানডের ওয়েস্ট ইন্ডিজ দল : রভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, রোস্টন চেইস, দেবেন্দ্র বিশু, চন্দ্রপল হেমরাজ, শিমরন হেটমায়ার, ড্যারেন ব্রাভো, শেই হোপ, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, কাইরান পাওয়েল, ফ্যাবিয়ান অ্যালেন, কেমার রোচ, সুনিল আমব্রিস, ওশান টমাস।

x