ওষুধের মাননিয়ন্ত্রণ ও ভেজাল রোধে ফার্মাসিস্টদের সজাগ থাকার আহ্বান

চবি ফার্মেসি বিভাগের বিদায় ও বরণ

শুক্রবার , ১৬ ফেব্রুয়ারি, ২০১৮ at ৮:৫০ পূর্বাহ্ণ
104

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের উদ্যোগে গত ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় ১ম ব্যাচের বিদায় এবং ৭ম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপউপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মাহবুবুর রহমান এবং ফার্মেসী বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হোসাইন। সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি এস. এম. মোয়াজ্জেম হোসেন। উপাচার্য বলেন, ফার্মেসী বিভাগের অন্যতম লক্ষ্য হবে ফার্মা জগতে সৎ, দক্ষঅভিজ্ঞ মানবসম্পদ উৎপাদন। বিদায়ীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন ফার্মাসিস্টরা ঔষধ উৎপাদন, মাননিয়ন্ত্রণ, ঔষধের ভেজাল রোধ, গবেষণা ও নতুন ঔষধ আবিস্কারে তাদের অর্জিত জ্ঞান, মেধা ও দক্ষতা দিয়ে মানবতার কল্যাণে অনন্য ভূমিকা রাখবে এটাই প্রত্যাশিত।

পূর্বাহ্নে উপাচার্য হেকেপ সিপি৬০৪৫ এর আওতায় বিভাগের অত্যাধুনিক ল্যাব, বই সমৃদ্ধ সেমিনার লাইব্রেরি ও আধুনিক ক্লাশ রুম উদ্বোধন করেন।

অনুষ্ঠান উপস্থাপনা করেন বিভাগের শিক্ষার্থী হুসনুম মামুরাত ও রাকিব শাহরিয়ার হেলাল। অনুষ্ঠানে উক্ত বিভাগের শিক্ষক ও ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। সবশেষে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রেস বিজ্ঞপ্তি।

x