ওএসডি করার একদিনের মাথায় আদেশ প্রত্যাহার

স্বপদে বহাল কর্ণফুলীর ইউএনও

পটিয়া প্রতিনিধি

বুধবার , ২৭ ডিসেম্বর, ২০১৭ at ৩:৩৭ পূর্বাহ্ণ
140

নবগঠিত কর্ণফুলী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিজেন ব্যানার্জীকে ওএসডি করার একদিনের মাথায় তা প্রত্যাহার করা হয়েছে। গত রবিবার তাকে ওএসডি হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি সংক্রান্ত এক আদেশ দেওয়া হয়। গতকাল মঙ্গলবার ওএসডি ও বদলি আদেশ প্রত্যাহার করে একই স্থান ও পদে পুনঃবহাল করা হয়েছে।
এর আগে উপজেলার প্রথম ইউএনও মুহাম্মদ মুরাদ আহ্‌সানকে বদলি করা হয়। তিনি চলতি বছরের ১৮ এপ্রিল দায়িত্ব গ্রহণ করেন। গত ১২ আগস্ট বদলি আদেশ পেয়ে চলে যান।
গত রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে উপজেলার দায়িত্ব পালনকারী দ্বিতীয় ইউএনও বিজেন ব্যানার্জীকে ওএসডি করা হয়। তাকে মঙ্গলবারের মধ্যে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। অন্যথায় তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) হিসেবে গণ্য করা হবে বলে আদশে বলা হয়েছিল। কিন্তু আদেশ প্রত্যাহার করে পুনরায় থাকে কর্ণফুলী উপজেলার ইউএনও হিসেবে বহাল রাখা হয়।
ইউএনও বিজেন ব্যানার্জী বলেন, আমাকে কেন ওএসডি করে বদলি আদেশ করা হয় এবং কেনইবা এ আদেশ প্রত্যাহার করে একই পদে ও স্থানে দায়িত্বে বহাল রাখা হয়েছে, এ ব্যাপারে আমি কিছুই জানি না। যাই হোক, সততা ও নিষ্ঠার সাথে আমার ওপর অর্পিত সরকারি দায়িত্ব পালন করার চেষ্টা করে যাব।
এদিকে গত ১৬ ডিসেম্বর কর্ণফুলী উপজেলার এ জে চৌধুরী কলেজ মাঠে বিজয় দিবসের মঞ্চে হাতাহাতির ঘটনায় ইউএনও অফিসের অফিস সহকারী দীপু চাকমা বাদী হয়ে শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে আসামি এবং অজ্ঞাত আরো ৫শজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।
শিকলবাহা ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম বলেন, মহান বিজয় দিবসের অনুষ্ঠানে শিকলবাহা এ জে চৌধুরী কলেজ মাঠে কে বা কারা বিশৃঙ্খলা করেছেন তা আমি জানি না। আমার ভাবমূর্তি ক্ষুণ্ন করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা।

x