এম এ আজিজের ত্যাগ বাঙালি জাতির কাছে চিরস্মরণীয়

আলোচনা সভায় বক্তারা

রবিবার , ১৩ জানুয়ারি, ২০১৯ at ৯:৫৩ পূর্বাহ্ণ
86

চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক চট্টল শার্দুল এম এ আজিজের স্মরণসভায় বক্তারা বলেছেন, পুঁজিবাদি রাজনীতির ভিড়ে দেশের ক্ষণজন্মা বীরদের আমরা ভুলতে বসেছি। স্বাধিকার আন্দোলন ও মুক্তিযুদ্ধের সংগ্রামের অন্যতম দিকপাল এম এ আজিজের শ্রম, মেধা ও ত্যাগের কথা বাঙালি জাতি সারা জীবন মনে রাখবে।
বক্তারা বলেন, নতুন প্রজন্মদের এ ক্ষণজন্মা পুরুষের আদর্শে উদ্বুদ্ধ হতে হবে এবং চট্টগ্রামের মৌলিক বিষয়ে যেসব অসমাপ্ত কর্মকাণ্ড আছে তা সমাধানের জন্য চট্টগ্রামের জনগণকে এগিয়ে আসতে হবে।
গতকাল শনিবার আমরা রাসেল পরিষদ চট্টগ্রাম মহানগর ও থানা ওয়ার্ডের উদ্যোগে নাসিরাবাদস্থ একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার।
আমরা রাসেল পরিষদ মহানগরের যুগ্ম আহবায়ক নাছির উদ্দিনের সভাপতিত্বে এবং নগর যুগ্ম সম্পাদক জাহেদ হোসেন টিটু ও ছাত্রনেতা তৌহিদুল ইসলাম নয়নের পরিচালায় এতে প্রধান বক্তা ছিলেন ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ মোহসীন, বিশেষ অতিথি ছিলেন আমরা রাসেল পরিষদ মহানগর আহবায়ক শাহেদুল আলম অপু। বক্তব্য রাখেন মহানগর যুবলীগ নেতা মহিদুল হক সুমন, আব্দুর নুর তুষার, আমরা রাসেল পরিষদ মহানগর সাংগঠনিক সম্পাদক মো. দুলাল আহম্মেদ, সহ সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমান, খুলশী থানা আহবায়ক মো তাওসিপ, যুগ্ম আহবায়ক মো. ইয়াকুব, মো. মোজাসের আলম, আরমান মিয়া, মো. শাকিল আহম্মেদ, মোহাম্মদ হোসেন, রাবসান ইরফান, মো. আবির হোসেন প্রমুখ।
মহিলা শ্রমিক লীগ

চট্টগ্রাম মহানগর মহিলা শ্রমিক লীগের উদ্যোগে সভানেত্রী নাসরিন আকতার নাহিদা’র সভাপতিত্বে মরহুম এম.এ আজিজের কবরে পুষ্পমাল্য অর্পণ করা হয়। বিকেলে এক আলোচনায় বক্তারা বলেন, ১৯৪৯ সালে এম.এ আজিজ চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর থেকে বিভিন্ন আন্দোলন সংগ্রামে সংক্রিয় অংশগ্রহণে করে ১৯৬৬ সালে শেখ মুজিব ৬ দফা ঘোষণা করিলে তাকে সমর্থন করে প্রথম বিবৃতি দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ আজিজ। ৬ দফা আদায় না হলে এক দফার আন্দোলন বেছে নেন। বক্তারা চট্টগ্রাম মাটি ও মানুষের হৃদয়ে আজীবন এম.এ আজিজ চিরস্বরণীয় হয়ে থাকবে। আলোচনা সভায় বক্তব্য রাখেন ডাঃ সেলিনা, জাহাছিয়া নূর রোজী, নাজমিন আকতার রুবী, সাজেদা বেগম, হাসিনা বেগম, মরিয়ম বেগম, রহিমা বেগম, শ্যামলী, চামেলী, পপি, নীপা প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

- Advertistment -