এবার গানেও ফিরলেন ঈশিতা

বুধবার , ১০ অক্টোবর, ২০১৮ at ১২:২১ অপরাহ্ণ
17

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুমানা রশিদ ঈশিতা। অভিনেত্রীর বাইরেও তিনি একজন নির্মাতা এবং শিল্পী। নব্বই দশক থেকে অভিনয় করে আসছেন তিনি। অভিনয়ের ব্যস্ততার মধ্যেও নিয়মিত গানের চর্চা করেন। তবে মাঝে অনেকটা সময় সবকিছু থেকেই দূরে সরে ছিলেন তিনি। সেই নিরবতা ভেঙ্গে কোরবানি ঈদে ফিরেছেন অভিনয়ে। ‘কাঠ পেন্সিল’ টেলিছবিতে তাকে পাওয়া গেছে কলকাতার কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে। অন্যদিকে রেদওয়ান রনির ‘পাতা ঝরার দিন’ নাটক দিয়ে ঈশিতা কুড়িয়েছেন দর্শকদের প্রশংসা। এবার তিনি ফিরলেন গানেও।
২০১৩ সালে সর্বশেষ মাছরাঙা টেলিভিশনের জন্য একটি গান করেছিলেন তিনি। প্রায় ৫ বছর পর ঈশিতা প্রকাশ করতে যাচ্ছেন তার নতুন গান। এ গানের শিরোনাম ‘তোমার জানালায়’। সোহেল আরমানের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন ইবরার টিপু। সমপ্রতি রাজধানী ঢাকার আশেপাশে গানটির ভিডিও দৃশ্যায়ন করা হয়েছে। ভিডিও নির্মাণ করেছেন রেদওয়ান রনি। গানের ভিডিওতে মডেল হয়েছেন ঈশিতা নিজেই। আগামীকাল ১১ অক্টোবর চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হবে।
দীর্ঘদিন পর নতুন গান প্রকাশ প্রসঙ্গে ঈশিতা বলেন, ‘শৈশব থেকে এখনও গানের সঙ্গেই আছি। গান ছাড়ার সাহস আমার নেই। চর্চাটা চালিয়ে গেছি সবসময়। তবে মাঝের সময়টা ঘরের বাইরে সেটির প্রকাশ ঘটেনি। এখন মনে হলো, যেহেতু ১০/১২টা গান নিয়ে অ্যালবাম তৈরির কালচার নেই, তো একটা গান আবার করি। গানটা করার পর ভাবলাম, এখন তো ভিডিও লাগে! পরে রেদওয়ান রনির পরিকল্পনায় কাজটি শেষ করলাম।’ তিনি আরও বলেন, ‘গান ও ভিডিওর গল্পের প্রতিটি ধাপে যত্নের ছোঁয়া আছে। আমাদের জীবনের খুব সাধারণ একটি গল্প দেখা যাবে এ ভিডিওতে। আশা করছি সবার পছন্দ হবে।’
বর্তমান ব্যস্ততা ও অভিনয়ে নিয়মিত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি আসলে অভিনয়ে নিয়মিত নই। আর ওভাবে নিয়মিত হতেও চাই না। ভালো মানের গল্পে কিছু কাজ করবো। তবে সেটা বছরে ২ কিংবা ৩ এর বেশি হবে না।’
সমপ্রতি আসিফ ইকবাল এবং সোহেল আরমানের কথায় অদিতের সঙ্গে আরও দুটি গানের কাজ শেষ করেছেন ঈশিতা। চলতি বছরের শেষের দিকে আরও একটি গান প্রকাশ করবেন বলে জানালেন এই অভিনেত্রী।

x