এবার গরম বুঝে ঈদের পোশাক

মেহজাবীন পায়েল

রবিবার , ৩ জুন, ২০১৮ at ৯:৫৮ পূর্বাহ্ণ
61

এবার গরমের তাপমাত্রা তুলনামূলকভাবে বেশি। আর এবারের ঈদও কাটবে এই গরমের ভেতর। তাই এই গরমের ঈদে আরাম পাওয়ার জন্য পোশাক নির্বাচনে আলাদা গুরুত্ব দেয়ার কোনো বিকল্প নেই। তবে গরমে পোশাক নির্বাচনের ক্ষেত্রে স্বস্তির পাশাপাশি সৌন্দর্যটাকেও খেয়াল রাখতে হবে। কেমন হওয়া উচিত এই গরমে ঈদের পোশাক?

এবার ঈদ যেহেতু গরমে তাই পোশাক হিসেবে এবার আরামদায়ক কাপড় ও ঢিলেঢালা কাটই বেশি নজরে আসছে। অনেকেই ভাবছেন সব কিছু মিলিয়ে এবার ঈদের পোশাক হওয়া চাই একটু ক্যাজুয়াল। ভাবছেন কি ধরনের পোশাক পরা যেতে পারে এই ঈদে? আসলে ঈদের সময়টায় ক্যাজুয়াল পোশাকআশাক নির্ভর করবে আপনার রুচি ও শারীরিক গঠন এবং বয়সের ওপর। এই সময়ে ফ্যাশন করতে পছন্দ করেন এমন টিনেজরা ফিটিং টিউনিক টপস, কাফতান, স্টাইলিশ কুর্তা বেছে নিতে পারেন অনায়াসেই। অন্যদিকে এসব পোশাকই আবার অনায়াসে মানিয়ে যাবে ত্রিশের কোটায় আছেন এমন নারীকে। তবে এ ক্ষেত্রে কাট ও নকশায় কিছুটা পরিবর্তন আসবে। ছোট কাফতান না পরে একটু লম্বা কাফতান বেছে নিলেই ভালো লাগবে। টপসের রং গাঢ় না হলেই মানিয়ে যাবে বয়স ও ব্যক্তিত্বের সঙ্গে। আর ওভার সাইজড ফ্যাশন এখন তুঙ্গে, তাই অনায়াসেই ব্যবহার করতে পারেন একটু বেশি লেন্থের স্টেকাটার টপসও। এক লেয়ারের ফ্যাশন করতে গেলে অবশ্যই বটমটাও হতে হবে মানানসই। গরমে পরার জন্য সবচেয়ে মানানসই হবে নিট, সুতি ও লিলেন কাপড়ের তৈরি পোশাক। কেউ লেয়ারিং ফ্যাশন পছন্দ করলে ব্যবহার করতে পারেন টপস বা ইনারের ওপর হালকা একটি সামার জ্যাকেট।

িভলেস ছাড়াও এসময়ে ম্যাগি হাতা এবং থ্রিকোয়ার্টার হাতার পোশাকে লাগবে ফুরফুরে। গরমে নজরকাড়া উপস্থাপনার জন্য সাধারণ কুর্তি বা টপসে ফ্রিল ব্যবহার বেশ চলছে। এদিকে টপসের দৈর্ঘ্য আগের তুলনায় বেড়েছে। দেশীয় উপাদানের সঙ্গে ওয়েস্টার্ন কাট যুক্ত হয়েছে। আগে শর্ট টপসের প্রচলন বেশি থাকলেও এখন হাঁটু সমান বা তার থেকে লম্বা টপসের প্রচলন বেশি দেখা যায়। আবার ঢিলেঢালা টপসের পাশাপাশি একটু চাপা ধরনের টপসের চাহিদাও রয়েছে। এবছরেও থাকবে নেটের ট্রেন্ড। নেটের পোশাকের ক্ষেত্রে কালো রংই বেশি জনপ্রিয়। এ ক্ষেত্রে বেগুনী, সাদা কিংবা ধূসর রংও বেছে নিতে পারেন। যা আপনার ঈদকে আরও বেশি প্রাণবন্ত করে তুলবে।

x