এবারও রমজানে তেল চিনি ছোলা বিক্রি করবে টিসিবি

শুকলাল দাশ

শনিবার , ২৮ এপ্রিল, ২০১৮ at ১০:৩৪ পূর্বাহ্ণ
76

আসন্ন রমজানকে সামনে রেখে সারাদেশের মতো চট্টগ্রামেও সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ন্যায্য মূল্যের পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে। এবার রমজানে ছোলা, খেজুর, চিনিসহ ৫টি পণ্য বিক্রি করবে টিসিবি।

নগরীর বিভিন্ন পয়েন্টে ট্রাকে করে বিক্রির পাশাপাশি টিসিবির ডিলারদের মাধ্যমেও পণ্য বিক্রি শুরু করবে বলে জানান টিসিবি সংশ্লিষ্ট কর্মকর্তারা। টিসিবির ঢাকা অফিস থেকে জানা গেছে আগামী ৬ অথবা ৭ মে থেকে ন্যায্য মূল্যের পণ্য বিক্রি শুরু হবে। এই ব্যাপারে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মুখপাত্র হুমায়ুন কবির গতকাল আজাদীকে জানান, এবারের রমজানে টিসিবি ৫টি পণ্য বিক্রি করবে। এগুলো হলোতেল, চিনি, ছোলা, খেজুর ও মসুরডাল। আগামী ৬ অথবা ৭ তারিখ থেকে ঢাকাচট্টগ্রামসহ সারাদেশে একযোগে টিসিবির এসব পণ্য বিক্রি শুরু হবে।

চট্টগ্রামে সকল পণ্য মজুদ রয়েছে জানিয়ে তিনি বলেন, রমজানে যাতে সাধারণ মানুষ ন্যায্য মূল্যে নিত্যপণ্য সামগ্রী পায় সেজন্য প্রতিবছরই সরকার টিসিবির মাধ্যমে খোলা বাজারে নিত্যপণ্য সামগ্রী বিক্রি শুরু করে। এবার রমজান শুরুর আগে থেকেই ৫টি আইটেম বিক্রি করা হবে। আমাদের পণ্যের কোন সংকট নেই। এবার চট্টগ্রামেও খেজুর পাওয়া যাবে বলে জানান তিনি। গত বছর চট্টগ্রামে খেজুর দেয়া হয়নি। গত বছর খেজুর শুধুমাত্র রাজধানীতে বিক্রি করা হয়েছিল।

গত রমজানে খোলা বাজারে টিসিবির পণ্য কেনায় ক্রেতা সাধারণের মধ্যে বেশ সাড়া পাওয়া গিয়েছিল। এবারও সাড়া পাওয়া যাবে বলে টিসিবির কর্মকর্তারা আশা করছেন। কারণ টিসিবির সকল পণ্যই উন্নতমানের।

জানা গেছে, নগরীতে টিসিবির ১৩০ জন ডিলার রয়েছে। প্রত্যেক ডিলারকে দৈনিক ১ হাজার কেজি চিনি, ২০০ কেজি করে মসুর ডাল, ২০০ কেজি ছোলা এবং ২০০ লিটার করে বোতল সয়াবিন তেল এবং খেজুর দেয়া হবে বিক্রির জন্য। এদিকে নগরীর পাশাপাশি জেলার প্রতিটি উপজেলায়ও রমজানে ন্যায্যমূল্যে নিত্যপণ্য সামগ্রী বিক্রি করা হবে বলে জানা গেছে। উপজেলায় টিসিবির মোট ৩৫৮ জন ডিলার রয়েছে। জানা গেছে, প্রতিবারের মতো এবারও চট্টগ্রামে ১০টি স্থানে ট্রাকে করে খোলাবাজারে এসব পণ্য বিক্রি করা হবে।

x