এড. গোলাম মোস্তফা মেমোরিয়াল সাউথ এশিয়ান ক্লাব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপের সমাপনী আজ

ক্রীড়া প্রতিবেদক

সোমবার , ৯ এপ্রিল, ২০১৮ at ২:০৭ অপরাহ্ণ
75

তিনদিনব্যাপী এডভোকেট গোলাম মোস্তফা মেমোরিয়াল সাউথ এশিয়ান ক্লাব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপ আজ শেষ হচ্ছে। প্রথমবারের মতো চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার জিমনেশিয়াম হলে আয়োজিত এই আন্তর্জাতিক টেবিল টেনিস টুর্নামেন্ট শনিবার থেকে শুরু হয়েছিল। গতকাল ছিল প্রতিযোগিতার দ্বিতীয় দিন। দ্বিতীয় দিন সকালে বাংলাদেশ সাফল্য পেলেও বিকালের সেশনে বাংলাদেশ নিরাশ করে। গতকাল দ্বিতীয় দিনের সকালে ১ম ম্যাচে বাংলাদেশ ৩০ সেটে ভুটানকে পরাজিত করে। চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের চ্যাম্পিয়ন পাললিক গ্রুপ জিতলেও তৃতীয় ম্যাচে ভারতের দল বেঙ্গলের কাছে হারে তারা। ভুটানের চ্যাম্পিয়ন থিম্পু টিটি ক্লাবকে ৩০ ব্যবধানে হারায় পাললিক। একই দিনে খেলা তৃতীয় ম্যাচে ভারতের দল বেঙ্গল ক্লাবের কাছে ৩২ হারে পাললিক। পাললিকের হয়ে খেলেছেন মানস চৌধুরী, মাহবুব বিল্লাহ ও মিশরের খেলোয়াড় লাফিন।

বাংলাদেশ বিকেলে ভারতের সাথে বেশ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে। কিন্তু শেষ রক্ষা হয়নি। পরাজয় বরন করতে হয় তাদের। ছয় ক্লাব নিয়ে হওয়া রাউন্ড রবিণ লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে নেপালের দল হুয়াই টিটি ক্লাবের কাছে ৩২ ব্যবধানে হেরেছিল পাললিক।

গতকাল ২য় ম্যাচে ভারত ৩০ সেটে মালদ্বীপকে হারায়। ৩য় ম্যাচে নেপাল ৩২ সেটে শ্রীলংকাকে পরাজিত করে। বিকালে অনুষ্ঠিত ৪র্থ ম্যাচে নেপাল ৩০ সেটে মালদ্বীপকে, ৫ম ম্যাচে শ্রীলংকা ৩১ সেটে ভুটানকে পরাজিত করে। রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ খেলায় পক্ষেয়ন্টের দিক থেকে ভারত এগিয়ে আছে। তাদের পক্ষে আছে নেপাল। বাংলাদেশ আছে তৃতীয় অবস্থানে।

এডভোকেট গোলাম মোস্তফা মেমোরিয়াল ট্রাস্ট এর আয়োজনে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় সিজেকেএস জিমন্যাশিয়ামে এডভোকেট গোলাম মোস্তফা মেমোরিয়াল সাউথ এশিয়ান ক্লাব টেবিল টেনিস চ্যাম্পিয়নশীপের শেষ দিনে আজ বিকাল ৪ টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী আরিফ খান জয় এম.পি। সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিটি মেয়র আ... নাছির উদ্দীন। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান এবং এশিয়ান টেবিল টেনিস ইউনিয়নের কোষাধ্যক্ষ ধনরাজ চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সভাপতি হেদায়েতুল্লাহ্‌ আল মামুন। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গোলাম মোস্তফা মেমোরিয়াল ট্রাস্ট, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

x