এক মাসেই ফেরানো যাবে ফেইসবুক অ্যাকাউন্ট

শনিবার , ৬ অক্টোবর, ২০১৮ at ১১:০৫ পূর্বাহ্ণ
19

ব্যবহারকারী তার অ্যাকাউন্ট মুছে ফেলার অ্যাকশন নেওয়ার পর থেকে অ্যাকাউন্টটি পুরোপুরি মুছে ফেলার আগ পর্যন্ত অপেক্ষার পরিধি বাড়িয়েছে ফেইসবুক। আগে কেউ অ্যাকাউন্ট মুছে ফেলার অ্যাকশন নেওয়ার পর তা পুরোপুরি মুছতে ১৪ দিন লাগত। এখন এ জন্য ৩০ দিন সময় লাগবে। এর ফলে ব্যবহারকারীরা নিজেদের অ্যাকাউন্ট পুনরায় চালুর বিষয়ে আরও বেশি সময় পাবেন বলে উল্লেখ করা হয়েছে। খবর বিডিনিউজের।
বুধবার প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, এখন কেউ যখন তার ফেইসবুক অ্যাকাউন্ট মুছে ফেলতে যাবেন, তাকে আবার লগইন করতে ফিরে আসার সিদ্ধান্ত নিতে এক মাস সময় দেওয়া হবে। ব্যবহারকারী লগইন করলে ফেইসবুক স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর অ্যাকাউন্ট ফিরিয়ে আনবে তা নয়, অ্যাকাউন্ট ফিরিয়ে আনার জন্য ব্যবহারকারীকে তার অ্যাকাউন্ট মুছে ফেলার অনুরোধ বাতিলের অপশন দেবে সামাজিক মাধ্যমটি। ফেইসবুকের এক মুখপাত্র বলেন, আমরা মানুষকে অ্যাকাউন্ট মুছে ফেলার ১৪ দিন পেরোনোর পরও আবার লগইন করার চেষ্টা করতে দেখেছি। এই সময় মানুষকে পুরোপুরি ভেবে সিদ্ধান্ত নিতে আরও সময় দেবে।
সমপ্রতি ফেইসবুকের পাঁচ কোটি ব্যবহারকারী অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ বেহাত হয়ে থাকতে পারে বলে জানায় বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি।
এরপর পূর্ব সতর্কতার জন্য ফেইসবুকের সব ব্যবহারকারীকে সব ডিভাইস থেকে লগ আউট করে ফের লগইন-এর পরামর্শ দেন ব্যবহারকারীরা।
এই হ্যাকিং চেষ্টার পেছনে কারা ছিল আর কারা আক্রান্ত হয়েছে তা নিয়ে এখনও বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি। এমন অবস্থায় নতুন এই সিদ্ধান্ত আনলো ফেইসবুক।

x