এক কুকুরেই কামড়াল ৬১ জনকে

আজাদী প্রতিবেদন

শনিবার , ১৩ অক্টোবর, ২০১৮ at ১০:৩৪ পূর্বাহ্ণ
409

একটি মাত্র পাগলা কুকুর। সেই কুকুর একে একে কামড়াল ৬১ জন মানুষকে। গতকাল মঙ্গলবার দুপুরে লালদিঘি থেকে পাথরঘাটা পর্যন্ত অনেকটা গণহারে কামড়ায় কুকুরটি।
প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজের সময় লালদিঘির পাড় জামে মসজিদ এলাকায় সাদা-কালো রঙের কুকুরটি দেখা যায়। হঠাৎ করে কুকুরটি পথচারীদের উপর চড়াও হয়। সেই সময় যাকে সামনে পায় তাকেই কামড়ে রক্তাক্ত করে। কেবল লালদিঘির পাড় নয়, জেল রোড, কোর্ট বিল্ডিং, পাথরঘাটা সতীশ বাবু লেন এবং আশপাশের এলাকায় ঘুরে ঘুরে পথচারীদের কামড় দেয়। রাত ৮টা পর্যন্ত জেনারেল হাসপাতালে ৫১ জন চিকিৎসা নিয়েছেন। তাদের জলাতঙ্কের টিকা দেওয়া হয়েছে। স্থানীয়রা সংঘবদ্ধ হয়ে কুকুরটিকে ধরার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন।
চসিক আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহরলাল হাজারী জানান, পাগলা কুকুরের কামড়ে জখম হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৫১ জন চিকিৎসা নিয়েছেন। বাইরে আরও ১০ জন চিকিৎসা নিয়েছেন। কুকুরটি ধরার জন্য আমি লোকজন নিয়ে অনেক চেষ্টা করেছি, কিন্তু পারিনি।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথ দৈনিক আজাদীকে বলেন, কুকুরের কামড়ে আহত হয়ে ৫১ জন হাসপাতালে এসে জলাতঙ্কের টিকা নিয়েছেন।

x