একুশ পরিচালিত কর্মশালার সমাবর্তন অনুষ্ঠান

আনন্দন প্রতিবেদন

বৃহস্পতিবার , ১৬ মে, ২০১৯ at ৪:১৭ পূর্বাহ্ণ
24

গত ৩ মে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারিতে একুশ পরিচালিত ‘প্রমিত উচ্চরণ, আবৃত্তি ও মানবিকতায় প্রবুদ্ধকরণ বিষয়ক কর্মশালা’র ১ম আবর্তনের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী আয়োজনে পরিবেশিত হয় সমাবর্তনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অংশগ্রহণে বৃন্দ প্রযোজনা ‘আহ্বান’, গ্রন্থনায় অভিজিৎ সেন ও নির্দেশনায় অনির্বাণ চৌধুরী। রণধীর দের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা আশরাফুল আলম, বাংলাদেশ বেতার কর্মকর্তা শুভাশিস বড়ুয়া, ডিজাইনার রওশন আরা চৌধুরী এবং কোলকাতার আবৃত্তিশিল্পী ডালিয়া বসু সাহা। স্বাগত বক্তব্য প্রদান করেন অনির্বাণ চৌধুরী।
কথামালায় অতিথিরা বলেন ‘সুস্থ সমাজ বিনির্মাণে তরুণ সমাজকে অবশ্যই সংস্কৃতির সাথে যুক্ত থাকতে হবে। এবং এই ধরনের ব্যতিক্রমী কর্মশালা তরুণের মাঝে দায়িত্ববোধ বৃদ্ধিতে সহায়ক হবে।’
প্রতিষ্ঠাতা সদস্য মো. তৌহিদুল ইসলামের সঞ্চালনায় সমাবর্তন অনুষ্ঠানে একক আবৃত্তি পরিবেশন করেন কোলকাতার খ্যাতিমান আবৃত্তিশিল্পী ডালিয়া বসু সাহা। তাঁর প্রাণবন্ত আবৃত্তিতে মুখরিত হয় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ।
এছাড়া আবৃত্তি পরিবেশন করেন সমাবর্তনে অংশগ্রহণকারী শিক্ষার্থী অনামিকা চৌধুরী, আলপনা বড়ুয়া, উদিতা ভট্টাচার্য্য, এ্যামিলি দাশ, চৈতী ভৌমিক, জয় চন্দ্র বিশ্বাস, তাপস পাল, নাজমুন সুলতানা, নীরব চন্দ্র দাশ, পিকুল দাশ, বিজয় চক্রবর্ত্তী, বিজয় চৌধুরী, ব্রহ্মানন্দ ধর, মো. মোহাই মেনুল ইসলাম, মো. মনির হোসাইন, রবিন শীল, রাজিয়া সুলতানা, রাজীব চৌধুরী, রাজেশ কর, রাহুল কান্তি দত্ত, সজল দাশ, সুব্রত ভট্টাচার্য্য, সৌরভ ঘোষ,স্নিগ্ধা সিকদার। শেষে অতিথিদের কাছ থেকে শিক্ষার্থীরা সনদ গ্রহণ করেন।

x