একুশের আবৃত্তির জানালা

আনন্দন প্রতিবেদক

বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০১৯ at ১০:১৬ পূর্বাহ্ণ
15

মানবিকতা ও আবৃত্তি চর্চাকেন্দ্র একুশ চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির গ্যালারি মিলনায়তনে ‘আবৃত্তির জানালা ও অভিষেক অনুষ্ঠান’ শিরোনামে এক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল একুশ পরিচালিত ‘প্রমিত উচ্চারণ, আবৃত্তি ও মানবিকতায় প্রবুদ্ধকরণ কর্মশালা’-এর ২য় আবর্তনের নবীন শিল্পীদের অংশগ্রহণে একক আবৃত্তি অনুষ্ঠান এবং দ্বিতীয় পর্বে ছিল নব-নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ ২০১৯-২০২১ এর শপথ গ্রহণ।
অনুষ্ঠানের প্রথম পর্বে একুশ পরিচালিত কর্মশালার ২য় আবর্তনের ৩৫জন নবীন শিল্পী একক আবৃত্তি পরিবেশন করেন। বড়দের বিভাগে একক আবৃত্তি করবেন বাবলা চৌধুরী, দীপিকা দেব তমা, রাজীব কুমার ধর, প্রবাল কুমার সাহা, জবা বিশ্বাস, সঞ্জয় কুমার দাশ, রেনিয়া চৌধুরী, অনুকা গুহ, টুটুল দেব নাথ, পলি রাণী দেবী, অনিক দাশ, মো. আজম আলী, ইমন চৌধুরী, বিজয়া বড়ুয়া, প্রতীক বড়ুয়া, মাঈন উদ্দিন হাসান, শুভ দাশ, স্বস্তিদেব গুহ, অনিরুদ্ধ মিত্র, কৌশিক দত্ত, ফারজানা বেগম সামি, রবিন চৌধুরী, এ্যানি দে, মো. ওমর ফারুক সাগর, মাইকেল মহাজন, সুষ্ময় রুদ্র ও এ্যামিলী দাশ এবং শিশু বিভাগে আবৃত্তি করেন কৌশিক দে, অরিন্দম মল্লিক, সোহম সিকদার, সৌমাল্য রায়, নিবেদিতা দেব তাথৈ, অনিরুদ্ধ ধর পৃথু, জয়া শীল রিয়া ও অনিন্দিতা সিকদার শৈলী।
অনির্বাণ চৌধুরী ও রাজিয়া সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা ফাহিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা জাহেদ আহাম্মদ,অধ্যাপক রীতা দত্ত, অধ্যাপক ডা. শাহেদ আহমদ চৌধুরী, আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, নাট্যজন সাইফুল আলম বাবু এবং মোহাম্মদ আলমগীর। শুভেচ্ছা বক্তব্য দিয়েছেন আব্দুল হালিম দোভাস, জিন্নাহ চৌধুরী, নাট্যজন মাইন উদ্দিন কোহেল, সাইফ চৌধুরী, এম ফজলুল করিম, ফারুক তাহের, আলী প্রয়াস, এস ডি জীবন, জেবুন নাহার শারমিন, শারমিন মুস্তারী নাজুদ, ডাকঘরের প্রতিষ্ঠাতা অশেষ চক্রবর্তী এবং রণধীর দে।

x