একশ মিলিয়নের ঘরে ‘অপরাধী’

সোমবার , ৯ জুলাই, ২০১৮ at ১১:০২ পূর্বাহ্ণ
245

গেল তিন মাস ধরে বাংলাদেশের সংগীত জগতের সবচেয়ে আলোচিত গানের নাম ‘অপরাধী’। ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশিত অংকুর মাহমুদ ফিচারিং আরমান আলিফের এই গানভিডিওটি বাংলাদেশে ইউটিউব ইতিহাসের সব রেকর্ড ভেঙে ফেলেছে। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি এখন৭ জুলাই ‘অপরাধী’ ইউটিউবে অতিক্রম করেছে একশ মিলিয়ন (১০ কোটি) ভিউয়ের ঘর! যা বাংলাদেশের কোনও গানের বেলায় আজও ঘটেনি। শুধু তাই নয়, ভিউর বিচারে এই গানটির আশেপাশে আর কোনও দেশীয় গানভিডিও নেই।

গানটির সুরকার, গীতিকার ও কণ্ঠশিল্পী আরমান আলিফ আগেও গান করেছেন। যেগুলো প্রকাশ পেয়েছে নিজস্ব ইউটিউব চ্যানেলে। জনপ্রিয়তাও মিলেছে টুকটাক। তবে বাণিজ্যিক বাজারে ‘অপরাধী’ই তার ক্যারিয়ারের প্রথম গান।

আরমান আলিফ বললেন, ‘‘এর আগেও আমার কয়েকটি গান ইউটিউবে প্রকাশ করেছি। আমাদের ব্যান্ড চন্দ্রবিন্দুর ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছিল। সেগুলো মোটামুটি জনপ্রিয় হয়েছিল। কিন্তু ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশিত ‘অপরাধী’ গানটি যে এমনভাবে সাড়া ফেলবে, একদম ভাবিনি। এটা খুব ভালোলাগার বিষয়।’’ গত ২৬ এপ্রিল ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ করে তরুণ শিল্পী আরমান আলিফের ‘অপরাধী’ গানটির একটি সাদামাটা ভিডিও। মুক্তির পরপরই খুব দ্রুত ইউটিউবে গানটির ভিউ বাড়তে থাকে। হয় ভাইরাল। গানটি কণ্ঠে তুলে কাভার করেন অসংখ্য মানুষ। মজার বিষয় হলো, গানটি শুধু বাংলাদেশে নয়, পশ্চিমবঙ্গেও বেশ জনপ্রিয়তা পেয়েছে বলে খবর মিলেছে। ‘অপরাধী’র ভিডিও নির্মাণ করেছে ঈগল টিম। এতে মডেল হয়েছেন আনান, সুমাইয়া আনজুম ও তুহিন চৌধুরী।

x