একটি সঠিক ক্রিকেট একাডেমি প্রতিষ্ঠা করতে চান মুজিব

কোয়ালিটি স্কুল অব ক্রিকেটের অনূর্ধ্ব-১২ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

ক্রীড়া প্রতিবেদক

শনিবার , ৬ এপ্রিল, ২০১৯ at ১১:০১ পূর্বাহ্ণ
36

চট্টগ্রামে নব প্রতিষ্টিত কোয়ালিটি স্কুল অব ক্রিকেট আয়োজিত অনূর্ধ্ব-১২ ক্রিকেট টুর্নামেন্ট গতকাল শুরু হয়েছে। সকালে চান্দগাঁও বিএসসি চত্তরে নির্মিত কোয়ালিটি স্পোর্টস গ্রাউন্ডে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি এবং চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলহাজ আলি আব্বাস। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, কোয়ালিটি স্পোর্টস ক্লাবের যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন মাহমুদ হেলাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোয়ালিটি স্কুল অব ক্রিকেটের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ মুজিবুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন কোয়ালিটি স্কুল অব ক্রিকেটের পরিচালক কামরুল হাসান। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দেলোয়ার হোসেন, আনিসুর রহমান, নাজমুল হক, জাহাঙ্গীর আলম, জাহাঙ্গীল জামিল এবং সাইফুল ইসলাম প্রমুখ।
টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে উদিয়মান ক্রিকেট একাডেমি ১০ উইকেটের বিশাল ব্যবধানে নিও ক্রিকেট একাডেমিকে পরাজিত করে। উদিয়মান ক্রিকেট একাডেমির পক্ষে জিহাদ ২৭ বলে করে ৫৭ রান। বল হাতে অর্নব ১৪ রানে নেয় ৩ উইকেট। অপরদিকে নিও ক্রিকেট একাডেমির পক্ষে ৩৫ রান করে সোহান। বিজয়ী দলের জিহাদ ম্যাচ সেরা নির্বাচিত হয়। তার হাতে পুরস্কার তুলে দেন কোয়ালিটি স্কুল অব ক্রিকেটের প্রতিষ্টাতা ও সভাপতি মোঃ মুজিবুর রহমান। কোয়ালিটি স্কুল অব ক্রিকেটের চেয়ারম্যান সাবেক ক্রিকেটার মুজিবুর রহমান জানান, একটি পূর্ণাঙ্গ ক্রিকেট একাডেমি গড়তে কাজ শুরু করেছেন তিনি। এরই মধ্যে চান্দগাঁও এর বিএসসি চত্বরের পাশে নিজস্ব জমিতে মাঠ তৈরি করেছেন। শুধু তাই নয়, ক্রিকেটার তৈরির জন্য সব ধরনের সুযোগ সুবিধা করে দিচ্ছেন তিনি। গতানুগতিক কোন ক্রিকেট একাডেমি না করে একটি
সুপরিকল্পিত ক্রিকেট একাডেমি গড়ে তুলে সেখান থেকে ক্রিকেটার সৃষ্টির লক্ষ্য মুজিবের। তিনি বলেন আমরা কেবল শুরু করেছি। নিজেদের মাঠে সব ধরনের সুযোগ সুবিধা দিয়ে ক্রিকেটারদের গড়ে তুলতে চান তিনি। সবুজ ঘাস সমৃদ্ধ মাঠে ক্রিকেটারদের অনুশীলন করাতে চান তিনি। এ জন্য ভাল কোচ নিয়োগ দিয়ে একাডেমি চালাবেন বলে জানালেন মুজিব। তিনি বলেন এজন্য ক্রিকেট বোর্ড থেকে কোচ চেয়ে সহযোগিতা চাইবেন তিনি। যাতে ছেলেরা ভাল কিছু শিখতে পারে। শুরুতেই যেন ক্রিকেটাররা সঠিক শিক্ষাটা পায়। এরই মধ্যে একাডেমি যাত্রা শুরু করেছে আধুনিক সকব সরঞ্জাম দিয়ে। বাকি কাজটাও তিনি করতে চান নিখুত ভাবে। বিসিবির কাউন্সিলর এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি এই একাডেমি যাতে সুন্দরভাবে প্রতিষ্ঠা পেতে পারে সে জন্য তার পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন। মুজিবুর রহমান জানান, খুব বেশি নয় স্বল্প সংখ্যক ছাত্র নিয়ে তিনি একােিডম পরিচালনা করবেন, যাতে ছেলেরা সঠিকভাবে নিজেদের গড়ে তুলতে পারে। তার লক্ষ্য অন্তত একজন ক্রিকেটার যদি সৃষ্টি করা যায় তাতেই আনন্দ। আর সে কাজটা তিনি করে যেতে চান কোয়ালিটি স্কুল অব ক্রিকেট দিয়ে।

x