উন্নয়ন কাজ যেন জনগণের স্বাভাবিক জীবনযাত্রায় বাধা হয়ে না দাঁড়ায়

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালককে সুজন

বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০১৯ at ১২:২২ অপরাহ্ণ
19

ওয়াসার চলমান উন্নয়ন কাজ যেন জনগণের স্বাভাবিক জীবনযাত্রায় বাধা হয়ে না দাঁড়ায় সেদিকে কঠোর দৃষ্টি দেওয়ার জন্য চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী একেএম ফজলুল্লাহর কাছে অনুরোধ জানিয়েছেন জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম সুজন। তিনি গতকাল বুধবার বিভিন্ন নাগরিক সমস্যা যেমন গড় বিল, ভূতুড়ে বিল, অনিয়মিত পানি সরবরাহ, পানির মূল্যবৃদ্ধি, দুর্নীতি এবং সম্প্রতি আলোচিত উগান্ডা সফর নিয়ে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী একেএম ফজলুল্লাহর সাথে তাঁর দফতরে মতবিনিময় করেন।
ওয়াসার সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্যে সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে চট্টগ্রাম ওয়াসা বাস্তবিক অর্থেই একটি সেবাধর্মী প্রতিষ্ঠানে পরিণত হতে চলেছে। বর্তমান সরকার দায়িত্ব গ্রহণ করার পর পুরো চট্টগ্রামে সুপেয় পানি সরবরাহ এবং স্যুয়ারেজ ব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগ গ্রহণ করে। নগরবাসীর পানির চাহিদাকে মাথায় রেখে পানির উৎস বৃদ্ধি এবং সঞ্চালন লাইনের কাজও চলছে পুরোদমে। তবে সম্প্রতি ওয়াসার যত্রতত্র রাস্তা খোঁড়াখুঁড়ি নগরবাসীর যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন সড়কে ওয়াসার খোঁড়াখুঁড়ি কেন্দ্রিক যানজট নগরবাসীর সে দুর্ভোগ আরো বাড়িয়ে দিয়েছে। এ কারণে অন্ততঃ প্রধান সড়কের পাইপ লাইন স্থাপনের কাজগুলো দিনের পরিবর্তে রাতে করার জন্য ওয়াসার এমডির দৃষ্টি আকর্ষণ করেন।
ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, সত্যিকার অর্থেই প্রধানমন্ত্রীর ঐকান্তিক আগ্রহ এবং প্রয়োজনীয় অর্থ বরাদ্ধের কারণেই নগরবাসীর জন্য সুপেয় পানি নিশ্চিত করতে কাজ করছে ওয়াসা। আমাদের প্রকৌশলীগণ নতুন লাইন স্থাপন এবং অন্যান্য কর্মকান্ডে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়ে যাচ্ছি। বর্তমানে ১০০ বছরের মহাপরিকল্পনা নিয়ে কাজ করছে এ সংস্থা। তিনি প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে শ্রমজীবী মানুষদের জন্য নগরীর বিভিন্ন এলাকায় বিনামূল্যে পানি সরবরাহ করার ঘোষণা দেন এবং কোন কোন এলাকায় পানি সরবরাহ করতে হবে তার একটি তালিকা দিতে নাগরিক উদ্যোগের সুজনকে অনুরোধ জানান। শেষে নাগরিক উদ্যোগের মোবাইল নাম্বার এবং ফেসবুক পেইজে গ্রাহকগণের কাছ থেকে প্রাপ্ত সমস্যাবলীর একটি কপি ওয়াসার এমডির কাছে হস্তান্তর করেন সুজন। এ সময় উপস্থিত ছিলেন ওয়াসার প্রধান প্রকৌশলী ইয়াকুব সিরাজউদদৌল্লাহ, হাজী মো. ইলিয়াছ, সদস্য সচিব মো. হোসেন, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান, নিজাম উদ্দিন, আব্দুল আজিম, এজাহারুল হক, মো. শাহজাহান, দেলোয়ার হোসেন সিরাজ, শিশির কান্তি বল, শেখ মামুনুর রশীদ, এএসএম জাহিদ হোসেন, জাহেদ আহমদ চৌধুরী, সোলেমান সুমন, সমীর মহাজন লিটন, জাহাঙ্গীর আলম, নাছির উদ্দিন, সফি আলম বাদশা, স্বরূপ দত্ত রাজু, হাসান মো. মুরাদ, সরওয়ার্দী এলিন, রকিবুল আলম সাজ্জী, ওয়াসিম উদ্দিন, হাসান মুরাদ, সালাউদ্দিন জিকু, গিয়াস উদ্দিন রিয়াজ প্রমূখ। প্রেস বিজ্ঞপ্তি।

x