ঈদ ফ্যাশনে ছেলেদের পাঞ্জাবি

তানিয়া মুজিব

রবিবার , ২৭ মে, ২০১৮ at ৪:৩৬ পূর্বাহ্ণ
206

ঈদ ফ্যাশনে ছেলেদের কমন পোশাক পাঞ্জাবি। আপনাকে যদি প্রশ্ন করা হয় ঈদে কি কিনলেন? আমার মনে হয়, উত্তরে পাঞ্জাবির প্রাধান্যই বেশি থাকবে। আর সে কারণেই ঈদকে সামনে রেখে আমাদের দেশীয় ফ্যাশন হাউস ও বর্তমান সময়ে জনপ্রিয়তা পাওয়া অনলাইনশপগুলো সাজিয়েছে পাঞ্জাবির পসরা। পাঞ্জাবি যেন হয়ে উঠেছে ডিজাইনারের রং করা ক্যানভাস।

ফ্যাশন হাউসগুলোর পাঞ্জাবির সংগ্রহে থাকছে নতুন নকশা, নতুন রং। কাটিংয়েও এসেছে পরিবর্তন, বাজার দখল করে আছে শর্ট আর সেমি লং পাঞ্জাবি। আর তাই ফ্যাশন হাউজগুলোর পাঞ্জাবি নিয়ে এই তোড়জোড়। এবারের ঈদেও পিছিয়ে নেই অনলাইন শপগুলো। ছেলেদের ফ্যাশনের কথা মাথায় রেখে তারা শুরু করেছে ঈদের কালেকশনের কেনাবেচা। চলুন তবে দেখে নেওয়া যাক এবারের ঈদে ছেলেদের ফ্যাশনেবল পাঞ্জাবি কালেকশন।

সুতি পাঞ্জাবি

আজকাল নানা রকম রং ও নকশার পাঞ্জাবি পরছে ফ্যাশন সচেতন যুবকরা। একই সঙ্গে নতুন পাঞ্জাবি পরে ঈদের নামাজ পড়ার শখ কিশোর, তরুণ, বৃদ্ধ সবারই। পাঞ্জাবি ছাড়া পুরুষের ঈদ এক কথায় অসম্ভব। আর সেই কথা মাথায় রেখে প্রত্যেক ঈদের মতো এবারও ফ্যাশন হাউসগুলো সাজিয়েছে নিজেদের পাঞ্জাবির পসরা। গরমের কারণে পাঞ্জাবির কাপড়ে সুতি ও কিছুটা হালকা কাজের প্রাধান্য নজরে এসেছে এবারকার ঈদের পাঞ্জাবির কালেকশনে।

সিল্ক পাঞ্জাবি

খাদির সঙ্গে জড়িয়ে আছে ভারতবর্ষের স্বাধিকার আন্দোলন ও বাঙালি ঐতিহ্য। এ কাপড় খাদে (গর্তে) বসে তৈরি করা হয় বলে এর নাম দেওয়া হয় ‘খাদি’। আধুনিক ফ্যাশনের সাথে সমানভাবে চলতে যুগোপযোগী করে খাদি দিয়ে করা হচ্ছে ছেলেমেয়েদের জন্য ফ্যাশনেবল সব পোশাক। এর মধ্যে পুরনো ঐতিহ্য ধারণ করা পাঞ্জাবি অন্যতম। খাদি পাঞ্জাবি খুব ফ্যাশনেবল ও আরামদায়ক। ফ্যাশনে অন্যরকম ভাব আনতে খাদির তুলনা হয় না।

সেমি লং পাঞ্জাবি

এ প্রজন্মের তরুণরা একটু বেশি স্টাইলিশ তাইতো তারা লং পাঞ্জাবির চেয়ে সেমি লং পাঞ্জাবিতে বেশি স্বাচ্ছন্দবোধ করে। এবারের ঈদ উপলক্ষে ইতিমধ্যে পাঞ্জাবি ও টিশার্টের দোকানগুলোতে বাড়তে শুরু করেছে ক্রেতাদের ভিড়। দোকানীরা বলছে প্রতি বছরের মত এবারও সেমি লং পাঞ্জাবির চাহিদাই বেশি। কারণ এ ধরনের পাঞ্জাবি পরতে যেমন আরাম ঠিক তেমন স্টাইলিশ। এই ঈদে আপনি যদি স্টাইলিশ লুক আনতে চান তাহলে সেমি লং পাঞ্জাবি কিনে নিন।

লং পাঞ্জাবি

এবারের ঈদ ফ্যাশনে বাহারি সব পাঞ্জাবি গুলোর মধ্যে লং পাঞ্জাবির ডিজাইনে বেশ পরিবর্তন আনা হয়েছে। আগেকার ভাবধারা থেকে বেরিয়ে লং পাঞ্জাবিতে স্টাইলিশ ভাব নিয়ে আসা হয়েছে। তরুণ, মধ্যবয়স্ক এবং বৃদ্ধদের কথা চিন্তা করে লং পাঞ্জাবিতে ভিন্ন ভিন্ন পরিবর্তন এসেছে। লং পাঞ্জাবি পরতে বেশ আরামদায়ক। জিন্স প্যান্টের সাথে পরলে এটি বেশ মানিয়ে যাবে।

x