ই-কমার্স ম্যানেজমেন্ট ও এসইও বিষয়ে বিনামূল্যে প্রশিক্ষণ ও চাকরির সুযোগ

শনিবার , ২৭ অক্টোবর, ২০১৮ at ৮:৫৩ পূর্বাহ্ণ
241

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে দক্ষ মানব সম্পদ তৈরীর লক্ষ্যে দেশের সাতটি জেলায় ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার’ স্থাপন করা হচ্ছে। এ জন্য সরকার ব্যয় করছে ২৬৫ কোটি ৪৬ লাখ টাকা। প্রকল্পটির উদ্যোগ নিয়েছে তথ্যপ্রযুক্তি বিভাগ আর তা বাস্তবায়ন করবে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ।
সরকারের তথ্য প্রযুক্তি বিভাগ এর উদ্যোগে এ প্রকল্পের আওতায় চট্টগ্রামে শুরু হচ্ছে তরুণদের জন্য বর্তমানে জনপ্রিয় ও আন্তর্জাতিক বাজারে ব্যাপক চাহিদা সম্পন্ন ২টি বিষয়ে বিনামূল্যে প্রশিক্ষণ কার্যক্রম। নভেম্বরের প্রথম সপ্তাহে শুরু হতে যাওয়া ৬ মাস মেয়াদী এ প্রশিক্ষণের আওতায় ই কমার্স ম্যানেজমেন্ট ও ডিজিটাল মার্কেটিং এবং এসইও বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে। সাথে বেসিক কম্পিউটার, বেসিক ফ্রি ল্যান্সিং, বাংলা ও ইংরেজিতে ব্যবসায় যোগাযোগ শেখানো হবে উল্লিখিত বিষয়ের কোর্স সমূহে। চট্টগ্রাম অঞ্চলে এ প্রশিক্ষণের ব্যবস্থাপনার দায়িত্ব পেয়েছে কল সেন্টার সেবাদাতা প্রতিষ্ঠান হ্যালো ওয়ার্ল্ড কমিউনিকেশনস লিমিটেড। প্রতিদিন ৩ ঘন্টা করে সপ্তাহে ৩ দিন করে ক্লাস চলবে অত্যাধুনিক কম্পিউটার ল্যাবে, প্রশিক্ষণ প্রদান করবেন সংশ্লিষ্ট বিষয়ে দক্ষ ও অভিজ্ঞ প্রশিক্ষকেরা। সফলভাবে প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীরা পাবে সরকারি সনদ ও সংশ্লিষ্ট বিষয়ে কাজ করার দিকনির্দেশনা। সাথে থাকবে যোগ্যতার ভিত্তিতে চাকরির সুযোগ।
এ প্রশিক্ষণে বিনামূল্যে নাম নিবন্ধনের জন্য সর্বনিম্ন শিক্ষাগত যোগ্যতা এসএসসি। এসএসসি সম্পন্ন করা বা এর চেয়ে বেশি শিক্ষাগত যোগ্যতা সম্পন্নকারীরা নাম নিবন্ধন করতে পারবেন ৩০ অক্টোবর পর্যন্ত। নাম নিবন্ধন ও বিস্তারিত জানার জন্য সকাল ১০টা থেকে সন্ধা ৬টার মধ্যে যোগাযোগ করা যাবে ০১৭২৯০০৮৭৬১ নম্বরে অথবা হ্যালো ওয়ার্ল্ড বিপিও ট্রেনিং সেন্টার এর বিটিআই ল্যান্ডমার্ক (৫ম তলা), ওয়ার্লেস মোড় এর কার্যালয়ে সরাসরি যোগাযোগ করা যাবে।

x