ইয়াবা মামলার আসামির পক্ষে আইনজীবী না হওয়ায় সম্মাননা

কক্সবাজার প্রতিনিধি

সোমবার , ১১ ফেব্রুয়ারি, ২০১৯ at ১১:৩৩ পূর্বাহ্ণ
115

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা তাঁর প্রায় চার দশকের আইন পেশায় ইয়াবাসহ মাদকের কোন মামলায় একজন আইনজীবী হিসাবে কখনও আসামির পক্ষে লড়েননি। পেশা হিসাবে যে মামলায় সবচেয়ে বেশি টাকা রোজগারের পথ রয়েছে- সে পথকেই তিনি পরিহার করে সততার এক দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। এমনই মহৎ কাজের জন্য কঙবাজার জেলা প্রশাসন রোববার তাঁকে সম্মাননা জানিয়েছে।
এউপলক্ষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেছেন-একজন পেশাজীবী হয়েও ইয়াবার রমরমা বাজার কক্সবাজারে ইয়াবার মামলা পরিচালনা না করার কথাটি ছোট মনে হলেও বাস্তবে তা নয়। বর্তমান সমাজের প্রেক্ষাপটে বিষয়টি অনেক বড়। কেননা ইয়াবার বাজার মানেই কাড়ি কাড়ি টাকা। জেলা প্রশাসক বলেন, অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা একজন পেশাজীবী এবং একজন প্রভাবশালী রাজনীতিক হয়েও তিনি নীতি-নৈতিকতাকে বিসর্জন দেননি। এজন্য এরকম একজন ব্যক্তিকে তাঁর গুণের জন্য সম্মাননা জানানো দরকার।
অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন- প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে চলমান ইয়াবা-মাদকের কঠোর অভিযানের এমন সময়টিতে এরকম উদ্যোগ আইন-শৃঙ্খলা রক্ষাকারি সংস্থার সদস্যদেরকেও উৎসাহিত করবে।’
এতে অন্যান্যের মধ্যে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমদ সিআইপি, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

x