ইয়াবার চালান পৌঁছে দেওয়ার কাজে কিশোর

আজাদী প্রতিবেদন

রবিবার , ১০ ফেব্রুয়ারি, ২০১৯ at ৪:৫৭ পূর্বাহ্ণ
419

নগরীতে ঢাকায় ইয়াবার চালান পৌঁছে দেওয়ার কাজে জড়িত বারো ও পনেরো বছর বয়সী দুই কিশোরকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দুই হাজার পিস ইয়াবা। গতকাল সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পুরাতন রেলস্টেশন এলাকা থেকে তাদের আটক করেন।
এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মেট্রো অঞ্চলের সহকারী পরিচালক এমদাদুল ইসলাম আজাদীকে বলেন, ইয়াবার একটি চালান ঢাকার আবদুল্লাহপুরে পৌঁছে দেওয়ার কথা ছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পরে আমরা আসামিদের ধরতে অভিযান পরিচালনা
করি। এ সময় ১২ বছর বয়সী শরীফের কাছে ১২’শ পিস ও তারেকের কাছে ৮’শ পিস ইয়াবা পাওয়া যায়। অধিদপ্তরের কর্মকর্তা এমদাদুল ইসলাম আরও বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে শরীফ আগেও কয়েকবার ঢাকায় ইয়াবা পাচার করেছিল। এ কাজের জন্য সে ৩ হাজার টাকা থেকে শুরু করে ৫ হাজার টাকা করে পারিশ্রামিক পেয়ে থাকে। এটা নির্ভর করে ইয়াবার চালানের ওপর।
দপ্তর সূত্রে জানা গেছে, শরীফ ও তারেক টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের বাসিন্দা। এদিকে পৃথক আরেক অভিযানে ডবলমুরিং এলাকা থেকে ১১০ পিস ইয়াবাসহ ইউসুফ নামে আরেকজনকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। উভয় ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে থানায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

x