ইসলামাবাদ টাউন কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটির শতবর্ষ উদযাপিত

বৃহস্পতিবার , ২ আগস্ট, ২০১৮ at ৭:৫৩ অপরাহ্ণ
42

ইসলামাবাদ টাউন কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড-এর ১০০ বৎসর পূর্তি উপলক্ষে শতবর্ষ উদযাপন অনুষ্ঠান গত ২৪ জুলাই ২০১৮, মঙ্গলবার সন্ধ্যা ৬টায় নগরীর রীমা কনভেনশন সেন্টারে সোসাইটির সভাপতি এ এ এম সাইফুদ্দিনের সভাপতিত্বে ও উদযাপন কমিটির আহ্বায়ক সৈয়দ মোরশেদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন-এর মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা সমবায় অফিসার শেখ কামাল হোসেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন-এর প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী ও ডা. আনজুমান আরা ইসলাম।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সোসাইটির প্রাক্তন সভাপতি এডভোকেট মাহবুব উদ্দিন আহমেদ, এ এম এম সাহাবউদ্দিন, সোসাইটির সহ-সভাপতি শেখ মুজিবুর রহমান, পরিচালক এড. মহিবুল্লাহ চৌধুরী, মোহাম্মদ ইকবাল হাছান, লায়ন সৈয়দ মোরশেদ হোসেন, এস এম আহসানুল কবির চৌধুরী (টিটু), দস্তগীর আলম, এ এস এম শাহাদাৎ হোসেন খসরু, মোহাম্মদ সাইফুল্লাহ চৌধুরী ও সেক্রেটারি এ কে এম সামশুদ্দিন প্রমুখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘সমবায় মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ের মাধ্যমে ছোট ছোট পুঁজি দিয়ে মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে গেছেন।’ তিনি সোসাইটির সকল সদস্যকে সাথে নিয়ে ইসলামাবাদ টাউন কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি লি.-এর সার্বিক উন্নয়ন কাজ এগিয়ে নেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সভায় ইসলামাবাদ টাউন কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি লি. প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য খান বাহাদুর আবদুস সাত্তার বি.এল, মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদী, সৈয়দ আবদুল ওয়াদুদ সেরেস্থেদার, মৌলভী কাজেম আলী মাস্টার ও এমদাদ আলী দারোগাকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।

এছাড়া সমবায় আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ১১ জন সমবায়ীকে সম্মাননা প্রদান করা হয়। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রেম সুন্দর বৈঞ্চব, নীলিমা, ববি ও গৌতম সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠান শেষে উপস্থিত সকলকে মেজবানে আপ্যায়িত করা হয়।

x