ইপিজেড মোড়ের গোল চত্বর ভেঙে দেবে চসিক

আজাদী প্রতিবেদন

সোমবার , ২ এপ্রিল, ২০১৮ at ২:৫১ পূর্বাহ্ণ
1218

নগরীর ইপিজেড মোড়ের গোল চত্বরটি ভেঙ্গে দেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এর পরিবর্তে সেখানে স্থায়ী ডিভাইডার নির্মাণ করে রেলিং দেয়া হবে। মোড়ের উত্তর ও দক্ষিণ প্রান্তের ইউলুপ পর্যন্ত অংশ দিয়ে পথচারিরা যাতে সড়ক পার হতে না পারে তার জন্য সড়ক বিভাজকে উঁচু করা হবে। এছাড়া নতুন ২টি ফুট ওভারব্রিজ নির্মাণ এবং বিদ্যমান ফুট ওভারব্রিজও সম্প্রসারণ করা হবে।

চট্টগ্রাম নগরীর ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত বিষয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও পুলিশের ট্রাফিক বিভাগের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। গতকাল নগর ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিটি মেয়র আ..ম নাছির উদ্দীন।

বৈঠকে নগরীর যানজট নিরসনে আরো বেশ কিছু সিদ্ধান্ত হয়। সিদ্ধান্তগুলো হচ্ছেপোর্ট কানেকটিং রোড দ্রুত সংস্কার করে চলাচলের উপযোগী করা, আগ্রাবাদ এক্সেস রোড দ্রুত সংস্কার করে চলাচলের উপযোগী করা, দেওয়ানহাট মোড় ফুট ওভার ব্রিজ নির্মাণ, বাদামতলী মোড় ফুট ওভার ব্রিজ নির্মাণ, গোসাইলডাঙ্গা ওভার ব্রিজ নির্মাণ, চৌমুহনী হতে বেপারী পাড়া রাস্তা প্রশস্তকরণসহ স্থায়ী ডিভাইডার নির্মাণ, বেপারীপাড়া মোড় হতে লাকী প্লাজা মোড় পর্যন্ত স্থায়ী ডিভাইডার নির্মাণ, মুরাদপুর হতে অক্সিজেন মোড় রোড দ্রুত সংস্কার, পলিটেকনিক্যাল মোড় হতে খুলশী রোড দ্রুত সংস্কার, জিইসি মোড় ওভার ব্রীজ নির্মাণ, ষোলশহর ২ নং গেট ওভার ব্রীজ নির্মাণ, মুরাদপুর ওভার ব্রীজ নির্মাণ, নিউমার্কেট চারদিকে ওভার ব্রীজ নির্মাণ, কাজী নজরুল ইসলাম রোড কার্পেটিং করণ, ওআরনিজাম রোডে স্থায়ীভাবে ডিভাইডার নির্মাণ , চট্টেশ্বরী মন্দির মোড় হতে কাজীর দেউরী মোড় পর্যন্ত স্থায়ী ডিভাইডার নির্মাণ, ট্রাফিক বিভাগ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের চিহ্নিত স্থানে পার্কিং, অটোমেশন ও সিসি ক্যামেরা স্থাপন, কাজীর দেউড়ি মোড়ে পুলিশ বক্স, রেজিস্ট্রেশনবিহীন রিকশা ভ্যান ও ঠেলাগাড়ির বিরুদ্ধে অভিযান, হকার উচ্ছেদ ও ৪ টি আর্চওয়ে গেট নির্মাণ করা। বৈঠকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মো. মাহফুজুল হক, প্রধান পরিকল্পনাবিদ স্থপতি এ কে এম রেজাউল করিম, তত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, মুনিরুল হুদা, আবু ছালেহ, কামরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী অসিম বড়য়া, সিএমপি ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার কুসুম দেওয়ান, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন, এডিসি (উত্তর) ওয়াহিদুল হক চৌধুরী, এডিসি পোর্ট মো. আকরামুল হোসেন, এসি বন্দর মো. মোশারফ হোসেন, এসি দক্ষিণ সুলতান মোহাম্মদ আলী খান, টিআই প্রশাসন বন্দর বিভাগ আবুল কাশেম চৌধুরী, টিআই প্রশাসন উত্তর সুভাষ চন্দ্র দে উপস্থিত ছিলেন।

x