ইউএসটিসির উপাচার্যের সঙ্গে কর্মকর্তাদের মতবিনিময়

বৃহস্পতিবার , ১১ জুলাই, ২০১৯ at ১১:০৪ পূর্বাহ্ণ
22

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)’র উপাচর্য প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সাথে গতকাল ১০ জুলাই ইউএসটিসিতে কর্মরত কর্মকর্তাদের সাথে এক মত-বিনিময় সভা ইউএসটিসি’র মাওলানা ভাসানী কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে ইউএসটিসির বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান আহমেদ ইফতেখারুল ইসলাম উপস্থিত ছিলেন।
সভায় উপাচার্য বলেন, আমরা সবাই ইউএসটিসি পরিবারের সদস্য। ইউএসটিসি’র উন্নয়নের জন্য সবাইকে এক যোগে কাজ করতে হবে । তিনি বলেন, সবাই এক হয়ে কাজ করলে ইউএসটিসি হবে উচ্চ শিক্ষা ও সেবার এক সেন্টার অব এঙসিলেন্সি। নিউ ডাইমেনশন এর মাধ্যমে সবার অংশ গ্রহণ সম্ভব এ কথা উল্লেখ করে তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয় আগামী ৬ মাসের মধ্যে শীর্ষস্থানীয় অবস্থানে থাকবে এবং সবাই নিজ নিজ দায়িত্ব ও কর্তব্যের প্রতি আন্তরিক হলেই এটি সম্ভব।
প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ ও ২০৪১ পূরণের লক্ষ্যে ইউএসটিসি কর্তৃপক্ষ ইতোমধ্যে আরো ৫টি স্থাপত্য ও প্রকৌশল বিভাগ খোলার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে এবং সম্প্রতি মালেশিয়ার কিউ এস স্বীকৃত টপ রেনকিং ৪টি বিশ্ববিদ্যালয়ের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সরকারের ভিশন ২০২১ ও ২০৪১ এর ধারাবাহিকতায় ইউএসটিসি প্রথমবারের মত যুগান্তকারী পদক্ষেপ হিসেবে ‘ন্যাশনাল প্রফেসর (ডা.) নুরুল ইসলাম ইন্সটিটিউট অব ফোর্থ ইন্ড্রাস্ট্রিয়াল রেভুলিউশন’ স্থাপন করার সিদ্ধান্ত গ্রহণ করে। উক্ত ইন্সটিটিউট এ বাংলাদেশকে শিক্ষা, প্রযুক্তি ও গবেষণায় ৪র্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে কিভাবে এগিয়ে নেয়া যায় তার দিক নিদের্শনা ও প্রয়োজনীয় বিষয়াদি নিয়ে গবেষণা করবে।
কর্মকর্তাদের পক্ষে বক্তব্য রাখেন ইউএসটিসি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া, সিনিয়র ডেপুটি লাইব্রেয়ান ইয়াছমিন আরা, সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আনোয়ারুল ইসলাম বাপ্পী প্রমুখ । প্রেস বিজ্ঞপ্তি।

x