ইউএসটিসিতে ২য় দিনেও কর্মবিরতি পালন

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ২৯ জুন, ২০১৮ at ৫:৫৮ পূর্বাহ্ণ
25

ইউএসটিসিতে কর্মকর্তাকর্মচারীদের উপর অমানবিক দমনপীড়ন, হয়রানি, বিলম্বে মাসিক বেতন প্রদান এবং কথায় কথায় বরখাস্ত করার অভিযোগে গত বুধবার থেকে বিশ্ববিদ্যালয়ে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করে আসছেন। গতকালও তা অব্যাহত ছিল।

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি) কর্মচারী ইউনিয়নের আহ্বানে গতকাল সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় দিনের মত পূর্ণদিবস কর্মবিরতি পালিত হয়। এতে প্রশাসনিক সকল কার্যক্রম বন্ধ থাকে। সকাল ৯টায় সর্বস্তরের কর্মচারীকর্মকর্তাদের এক বিক্ষোভ মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

কর্মচারী নেতারা বলেন, ইউএসটিসি’তে শ্রম আইন ও নীতিমালা শতভাগ উপেক্ষিত কর্মচারীকর্মকর্তাদের জন্য সরকার ঘোষিত নানাবিধ সুযোগসুবিধা এ প্রতিষ্ঠানে মোটেও বাস্তবায়ন নেই। তারা আরো বলেন, এত কম টাকা দিয়ে কর্মচারীরা মাসের ৮১০ দিনও চলতে পারেন না। প্রতি মাসের ১৫ তারিখের মধ্যে বেতন পাওয়ার নিয়ম থাকলেও বর্তমানে ইউএসটিসি কর্তৃপক্ষ মাসের ১২১৫ তারিখের আগে বেতন দিচ্ছেন না। তাও মারপিঠ করে নিতে হয়। কর্মচারীরা এ অরাজক ও অমানবিক পরিস্থিতির অবসান চান। এছাড়া কর্মচারী ইউনিয়নের সভাপতি আবদুর রহীমের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান।

x